• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে সামাজিক সংগঠনের আত্মপ্রকাশকালেই হামলা ভাংচুর

প্রকাশ:  ১০ মার্চ ২০২৪, ১৩:৩৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

আসন্ন মাহে রমজানকে সামনে রেখে ফিতরা, যাকাতের টাকা, ইফতার সামগ্রী ও মসজিদের উন্নয়নের জন্য গঠিত মৃধা প্রবাসী সমাজকল্যাণ ফাউন্ডেশন নামে একটি সামাজিক সংগঠনের যাত্রা শুরুর প্রাক্কালের অনুষ্ঠানে হামলা ও ভাংচুরের ঘটনা ঘটেছে। এতে বেশ ক’জন আহত হয়। ঘটনাটি ৮ মার্চ শুক্রবার ফরিদগঞ্জ উপজেলার ১৪নং ফরিদগঞ্জ দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ হর্ণি দুর্গাপুর গ্রামে ঘটে। পরে ৯৯৯ নম্বরে ফোন পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনে। এ ঘটনায় সংগঠনের পক্ষে আসিফ মৃধা থানায় মামলা দায়ের করলে থানা পুলিশ হেলাল মৃধা ও মনোয়ার হোসেন মিস্টারকে আটক করে ৯ মার্চ শনিবার দুপুরে আদালতে প্রেরণ করে।
জানা যায়, হর্ণি দুর্গাপুর গ্রামের মৃধা বাড়ির প্রবাসী কিছু তরুণ ও এলাকার মসজিদের মুসল্লিদের নিয়ে মৃধা প্রবাসী সমাজকল্যাণ ফাউন্ডেশন নামে একটা সামাজিক সংগঠন গঠিত হয়। শুক্রবার বিকেলে মৃধা বাড়ি জামে মসজিদ সংলগ্ন মাঠে ওই সংগঠনের উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়। কিন্তু জুমার নামাজের পর একদল লোক অনুষ্ঠানস্থলে হামলা ও ভাংচুর চালায়। এ সময় বাধাদানের ঘটনায় উভয় পক্ষের বেশ কয়েকজন লোক আহত হয়।
সংগঠনের সদস্য মামুন মৃধা, আসিফ মৃধা, সাইফুল মৃধা ও রাজীব মৃধা বলেন, একটি অরাজনৈতিক অলাভজনক সেবামূলক প্রতিষ্ঠান হিসেবে আমরা মৃধা প্রবাসী সমাজকল্যাণ ফাউন্ডেশন গঠন করি। সংগঠন করার লক্ষ্য হচ্ছে হতদরিদ্র মানুষের পাশে দাঁড়ানো। সংগঠনটির শুক্রবার আনুষ্ঠানিক শুরুর অনুষ্ঠান ছিলো। কিন্তু হঠাৎ করে মিস্টার মৃধা, হেলাল মৃধা ও তাদের লোকজন এসে আমাদের উপর হামলা ও ভাংচুর চালায়।
সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত কর্মকর্তা মোস্তফা মৃধা বলেন, তারা আমার ঘরে ঢুকে ঘরের জানালা ও আসবাবপত্র ভাংচুর করে এবং হুমকি দিয়ে যায়।
এদিকে মনোয়ার হোসেন মিস্টার মৃধার স্ত্রী রিনা বেগম বলেন, আমার স্বামী মসজিদ থেকে নামাজ পড়ে বের হওয়ার তার উপর হামলা করা হয়। আমি ধরতে গেলে আমার উপরও হামলা করে।
হেলাল মৃধা বলেন, এটা কোনো সামাজিক সংগঠন নয়। এগুলোর অন্য উদ্দেশ্য রয়েছে। আমাদের উপর তারা হামলা করেছে।
এদিকে হামলার ঘটনায় ৯৯৯ নম্বরে ফোন দিলে তাৎক্ষণনিক ফরিদগঞ্জ থানা পুলিশের এসআই সঞ্জয় তার সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে আনেন।
এ ব্যাপারে রাতেই সংগঠনের সদস্য আসিফ মৃধা বাদী হয়ে থানায় মামলা দায়ের করলে থানা পুলিশ রাতেই দুই অভিযুক্ত হেলাল মৃধা ও মনোয়ার হোসেন মিস্টারকে আটক করে ৯ মার্চ শনিবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে বলে থানার ওসি (তদন্ত) প্রদীপ মন্ডল নিশ্চিত করেছেন।

 

সর্বাধিক পঠিত