• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২১ জুন ২০২৪, ৭ আষাঢ় ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট উবিতে এইচএসসি পরীক্ষার্থীদের বিদায়

প্রকাশ:  ১০ আগস্ট ২০২৩, ১৪:২৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি (এইচএসসি সাধারণ ও বিএমটি) পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা দেয়া হয়েছে। ৯ আগস্ট বুধবার সকালে প্রতিষ্ঠানের হলরুমে বিদায়ী শিক্ষার্থীদের সফলতা কামনায় দোয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আ.স.ম. মাহবুব-উল আলম লিপন।
পৌর মেয়র তাঁর বক্তব্যে বলেন, বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশের পথে এগিয়ে যাচ্ছি। প্রধানমন্ত্রী আমাদেরকে ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন দেখিয়েছেন। সে স্বপ্নের বাস্তবায়নের ফলে আমরা আজ ডিজিটালাইজেশনের সুবিধা ভোগ করছি। এবার তিনি আমাদের স্মার্ট বাংলাদেশের স্বপ্ন দেখাচ্ছেন।
আ.স.ম. মাহবুব-উল আলম লিপন শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ থেকে স্মার্ট বাংলাদেশ গড়ার স্বপ্ন বাস্তবায়নে কাজ করে যাচ্ছেন। আর আগামীর স্মার্ট বাংলাদেশের সারথি হিসেবে স্মার্ট বাংলাদেশ গড়তে হলে তোমাদেরকেও (শিক্ষার্থী) স্মার্ট শিক্ষার্থী হতে হবে। তোমরা নিজেদেরকে দক্ষ ও যোগ্য নাগরিক হিসেবে প্রতিষ্ঠিত করে পরিবার, সমাজ তথা দেশ ও জাতির জন্যে অবদান রাখতে হবে।
অধ্যক্ষ মোঃ আবু ছাইদের সভাপ্রধানে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন পৌর ৭নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মনির হোসেন। শিক্ষার্থীদের উদ্দেশ্যে দিকনির্দেশনামূলক বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক হোসাইনুল আজম, কলেজ (সাধারণ) শাখার সমন্বয়কারী মোঃ তাজুল ইসলাম, সহকারী অধ্যাপক মালেকা পারভীন ও ভোকেশনাল শাখার সমন্বয়কারী মোঃ জহিরুল ইসলাম মজুমদার।
প্রভাষক মোঃ কামরুল হাসানের সঞ্চালনায় অনুষ্ঠানে এলাকাবাসীর পক্ষে মনির হোসেন ভূঁইয়া, বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে কেয়া আক্তার, অধ্যয়নরত শিক্ষার্থীদের পক্ষে জান্নাতুল ইকরা বক্তব্য রাখেন। এর আগে বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে মানপত্র পাঠ করেন উম্মে হাবিবা ও লিমা আক্তার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পৌর ৮নং ওয়ার্ডের কাউন্সিলর হাজী মোঃ কবির হোসেন কাজী, বিদ্যালয় পরিচালনা পর্ষদের সাবেক সদস্য আনিছুর রহমান তালুকদারসহ অন্যান্য অতিথি, এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ, শিক্ষক, বিদায়ী ও অধ্যয়নরত শিক্ষার্থীরা।
উল্লেখ্য, চলতি বছর ১৭ আগস্ট অনুষ্ঠিতব্য পরীক্ষায় হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজে এইচএসসি পরীক্ষায় বিএমটি শাখা হতে ১৭০ জন ও সাধারণ শাখা হতে ১৪৫ জনসহ মোট ৩১৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করবে।

সর্বাধিক পঠিত