• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশনে সিভিল সার্জন

পদ ভারপ্রাপ্ত হলেও রেস্পন্সিবিলিটি মনে করি শতভাগ

প্রকাশ:  ০৮ ফেব্রুয়ারি ২০১৯, ১৭:৩৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ডাঃ একেএম মাহবুবুর রহমান মতলব দক্ষিণ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা। এর বাইরে অতিরিক্ত দায়িত্ব হিসেবে তিনি এখন চাঁদপুর জেলার ভারপ্রাপ্ত সিভিল সার্জন। মতলবে দীর্ঘসময়ে স্বাস্থ্য বিভাগের কার্যক্রমে তিনি বেশ সুনাম অর্জন করেছেন এবং তিনি একজন জনবান্ধব স্বাস্থ্য কর্মকর্তা হিসেবেও বেশ পরিচিত।
গতকাল বৃহস্পতিবার জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে সিভিল সার্জন কার্যালয়ে সাংবাদিকদের সাথে ওরিয়েন্টেশন কর্মশালায় ডাঃ একেএম মাহবুবুর রহমান সভাপ্রধান ছিলেন। বিগতদিনে পেশাগত দায়িত্বের প্রতি তাঁর কর্তব্যনিষ্ঠার কারণে সাংবাদিকরা কর্মশালার বিষয়বস্তুর বাইরে জেলার স্বাস্থ্য বিভাগের নানা বিষয় নিয়ে তাঁর সাথে খোলামেলা আলাপ করেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ বিভিন্ন ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র ও কমিউনিটি ক্লিনিকগুলোতে ডাক্তার, স্বাস্থ্য সহকারীসহ অন্যান্য জনবল যাতে নিয়ম মেনে কর্মস্থলে থাকেন এবং দায়িত্ব পালন করেন সে বিষয়ে সাংবাদিকরা ভারপ্রাপ্ত সিভিল সার্জনের প্রতি দৃষ্টি আকর্ষণ করেন।
সাংবাদিকদের নানা পরামর্শ ও প্রত্যাশার বিষয়ে ভারপ্রাপ্ত সিভিল সার্জন ডাঃ একেএম মাহবুবুর রহমান বলেন, ৭দিন, ১০ দিন, কী একমাস, যে ক’দিনের জন্যই আমি ভারপ্রাপ্ত হই; সেটি পদ ভারপ্রাপ্ত হলেও আমার রেস্পন্সিবিলিটি মনে করি শতভাগ। সে মনোভাব নিয়েই আমি কাজ করবো। হাসপাতালগুলো সচল রাখা, রোগীরা যথাযথ সেবা পাওয়া, রোগীর মর্যাদা সুরক্ষা ইত্যাদি বিষয়গুলো অবশ্যই আমার নজরে সবসময় থাকবে। আর সে জন্যে তিনি চাঁদপুরের সাংবাদিকসহ গণ্যমান্য ব্যক্তিদের সহযোগিতা চান। মতলবেও তিনি সকলের সর্বাত্মক সহযোগিতা পাচ্ছেন বলে সন্তোষ প্রকাশ করেন। উপস্থিত সাংবাদিকগণও তাঁকে সর্বাত্মক সহযোগিতার আশ^াস দেন।

 

 

সর্বাধিক পঠিত