• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে আলোচনা সভা ও র‌্যালি

যে দেশে শিশু ও মাতৃমৃত্যুর হার কম, সেই দেশ সভ্য দেশ : তত্ত্বাবধায়ক ডাঃ মোঃ আনোয়ারুল আজিম

প্রকাশ:  ০৬ মে ২০১৯, ১৫:২১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

‘নারীর অধিকার রক্ষায় মিডওয়াইফ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে আন্তর্জাতিক নার্সেস দিবস উপলক্ষে আরটিএম ইন্টারন্যাশনাল এবং ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালের নার্স ও অফিসারদের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৫ মে সকাল ১০টায় চাঁদপুর সিভিল সার্জন কার্যালয় থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় হাসপাতালের সামনে এসে শেষ হয়। র‌্যালি শেষে হাসপাতালের হল রুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
সভায় হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ আনোয়ারুল আজিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিভিল সার্জন (ভারপ্রাপ্ত) ডাঃ একেএম মাহবুবুর রহমান। তত্ত্বাবধায়ক তাঁর বক্তব্যে নার্সদের উদ্দেশ্যে বলেন, আপনারা যে পেশায় নিয়োজিত হয়েছেন, তাতে একজন মায়ের সঙ্কটময় জীবন নিয়ে কাজ করছেন। এর চেয়ে মহৎ কোনো পেশা আছে বলে আমরা মনে করি না। নিজেদের দায়বদ্ধতা থেকে কাজ করবেন। তিনি বলেন, যে দেশে শিশু ও মাতৃমৃত্যুর হার কম, সেই দেশকে সভ্য দেশ হিসেবে পৃথিবীতে গণ্য করা হয়। সে লক্ষ্যে আপনারা কাজ করে যাবেন।
আরটিএম ইন্টারন্যাশনালের উপজেলা কো-অর্ডিনেটর মহিদুল ইসলামের সঞ্চালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন আরটিএম ইন্টারন্যাশনালের নির্বাহী পরিচালক সৈয়দ জুগলুল পাশা, শিশু বিশেষজ্ঞ ডাঃ ওয়ালিউর রহমান, নার্সেস সুপারভাইজার রাধু মুহুরী। অনুষ্ঠানে আরটিএম ইন্টারন্যাশনালের কর্মকর্তা ও হাসপাতালে কর্মরত নার্সবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত