• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শাহমাহমুদপুরের দাসেরগাঁও মডেল কমিউনিটি ক্লিনিকের উদ্বোধন

প্রকাশ:  ০৩ জুন ২০১৯, ১০:৩৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নে কমিউনিটি ক্লিনিককেন্দ্রিক স্বাস্থ্যসেবা মডেলের উদ্বোধনী অনুষ্ঠান ইউনিয়নের দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিকে অনুষ্ঠিত হয়েছে। গত ১ জুন শনিবার সকাল সাড়ে ১১টায় শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান স্বপন মাহমুদের সভাপ্রধানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজেদা বেগম পলিন। এ সময় তিনি বলেন, দরিদ্র ও প্রান্তিক জনগোষ্ঠীর দোড়গোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিয়ে কমিউনিটি ক্লিনিক এখন বিশ্বের রোল মডেলে পরিণত হয়েছে। তারই ধারাবাহিকতায় এ ক্লিনিকটিও মডেলের পর্যায়ে আমরা এনেছি।
সভাপতির বক্তব্যে ইউপি চেয়ারম্যান স্বপন মাহমুদ বলেছেন, কমিউনিটি ক্লিনিকের স্বাস্থ্যসেবার কারণে মাতৃ ও শিশুমৃত্যুর হার কমেছে। এটি দেশের জন্যে, দেশের মানুষের জন্যে বিরাট অর্জন। মানুষকে ক্লিনিকমুখী করতে হতে হবে। তার জন্যে যা করা লাগে যতটুকু সম্ভব ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে করা হবে।
স্বাস্থ্য পরিদর্শক মোঃ মনির হোসেন তালুকদারের পরিচালনায় বক্তব্য রাখেন দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিকের সভাপতি মোঃ আনোয়ার হোসেন খোকা পাটওয়ারী, সহ-সভাপতি পারুল আক্তার, সদস্য সচিব মোঃ শাহাজান মিয়া, মোঃ কামাল হাজী, হোসেনপুর সিনিয়র মাদ্রাসার অর্থনীতি বিভাগের প্রভাষক মোঃ নাসির উদ্দিন, ৯নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ তাজুল ইসলাম পাঠান প্রমুখ। অনুষ্ঠানে দাসেরগাঁও কমিউনিটি ক্লিনিকের বিভিন্ন কার্যক্রম দেখে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা চাঁদপুর সদর উপজেলার ৪৩টি কমিউনিটি ক্লিনিকের মধ্যে উক্ত ক্লিনিককে মডেল ক্লিনিক হিসেবে ঘোষণা করেন।

 

 

সর্বাধিক পঠিত