• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ধর্ষক ইভানের বিরুদ্ধে প্রতিবেদন দাখিল ২৪ অক্টোবর

প্রকাশ:  ০৩ অক্টোবর ২০১৭, ১৪:০১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

রাজধানীর বনানীতে বাসায় ডেকে নিয়ে তরুণীকে ধর্ষণ মামলার একমাত্র আসামি বাহাউদ্দিন ইভানের বিরুদ্ধে প্রতিবেদন দাখিলের জন্য আগামী ২৪ অক্টোবর দিন ধার্য করেছেন আদালত।

মঙ্গলবার মামলার তদন্ত কর্মকর্তা প্রতিবেদন দাখিল না করায় মহানগর হাকিম ফাহাদ বিন আমিন চৌধুরী নতুন এই দিন ধার্য করেন।

উল্লেখ্য, গত ৪ জুলাই রাতে জন্মদিনের কথা বলে নিজ বাসায় ডেকে নিয়ে তরুণীকে (২১) ধর্ষণ করেন বাহাউদ্দিন ইভান (২৮)। ওইদিন রাতে বনানী ২ নম্বর রোডের ন্যাম ভিলেজের ৫/১ নম্বর বাড়ির দ্বিতীয় তলার বি-১ নম্বর ফ্ল্যাটে এই ধর্ষণের ঘটনা ঘটে বলে পরের দিন মামলার এজাহারে উল্লেখ করেন ওই তরুণী।

ইভানের বাবার নাম বোরহান উদ্দিন বেলাল। তিনি বনানীর বিশিষ্ট ব্যবসায়ী। গ্রামের বাড়ি চাঁদপুর মতলব উত্তরের মোহনপুর গ্রামে। বর্তমানে ইভানের স্ত্রী ও দুই সন্তান রয়েছে। এই স্ত্রীকে ঘরে আনার আগে আরও একটি বিয়ে করেছিলেন তিনি।

পরে ৬ জুলাই নারায়ণগঞ্জে খালার বাসা থেকে ইভানকে গ্রেপ্তার করে র্যাাব।

ধর্ষণের ঘটনায় দায়ের মামলার এজাহারে ওই তরুণী উল্লেখ করেছেন, ১১ মাস আগে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ইভানের সঙ্গে তার বন্ধুত্ব হয়। এরই সূত্র ধরে তাদের দেখা-সাক্ষাৎ হতো এবং এক সঙ্গে তারা ঘোরাঘুরি করতেন।

চার মাস আগে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। ঘটনার দিন রাত নয়টায় ইভান ফোন করে ওই তরুণীকে জন্মদিনের কথা বলে তার বাসায় যেতে বলে। একই সঙ্গে তার মায়ের সঙ্গে পরিচয় করিয়ে দেবে বলে জানান ইভান।

এজাহারে তরুণী উল্লেখ করেন, আমাদের সম্পর্কের বিষয়টি তার (ইভান) মাকে জানাবে মর্মে জানায় এবং টেলিফোনে তার মায়ের পরিচয় দিয়ে একজন মহিলা আমার সঙ্গে কথা বলেন। আমি তাকে তার মা মনে করি। এরপর আমি আমার আপুর সঙ্গে কথা বলে রাত সাড়ে ১০টায় রিকশা নিয়ে ইভানের বাসার সামনে পৌঁছলে সে আমাকে রিসিভ করে বাসায় নিয়ে যায়।

ওই তরুণী বাসায় গিয়ে আর কাউকে দেখেননি। জানতে চাইলে ইভান জানায়, তার বাবা-মা অসুস্থ। তাই ঘুমিয়ে আছেন। জোরে কথা বলা যাবে না।

এজাহারে তরুণী উল্লেখ করেন, বাসায় জন্মদিনের অনুষ্ঠানের কোনো আলামত দেখি না। আমি ভয় পাই এবং বাসায় আসতে চাই। কিন্তু, সে বাসায় আসতে দেয় না। সে আমাকে রাতের খাবার ও নেশাজাতীয় দ্রব্য খাওয়ায়। আমি তাকে নিষেধ করলে সে একদিন খেলে কিছু হবে না মর্মে জানায়। এরপর রাত দেড়টায় ইভান তাকে ধর্ষণ করে বলে তরুণী এজাহারে উল্লেখ করেছেন।

তিনি আরো বলেন, আমি চিৎকার করতে থাকলে সে রাত সাড়ে তিনটায় আমার ব্যাগ রেখে বাড়ি থেকে বের করে দেয়।

তরুণীর ভাষ্যে, ব্যাগে তিনটা ড্রেস (২টা জিনস, একটা কুর্তা), ৩টি মোবাইল, চার্জার, সিম কার্ড, মেমোরি কার্ড ও নগদ ১৫ হাজার টাকা ছিল। বাসা থেকে রাতে বের করে দেওয়ার পর পথচারী ভদ্রলোকের সহায়তায় তিনি থানায় আসেন বলেও উল্লেখ করেন।

এজাহারে তরুণী আরও বলেন, আসামি আমাকে এর আগেও বিবাহের প্রতিশ্রুতিতে ধর্ষণ করেছে। আমাকে ভয় দেখায়, মুখ খুললে তার নিকট আছে এমন খারাপ ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দিবে।

কিছুটা সুস্থ হয়ে এবং আত্মীয়-স্বজনের সঙ্গে কথা বলে এজাহার দিতে দেরি হয়েছে বলেও উল্লেখ করেন কুড়িগ্রামের ওই তরুণী।

সর্বাধিক পঠিত