• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

অসুস্থ প্রধান বিচারপতি কিভাবে মন্দির ও দূতাবাসে গেলেন: ড. মোশাররফ

প্রকাশ:  ০৭ অক্টোবর ২০১৭, ১৫:৫৯ | আপডেট : ০৭ অক্টোবর ২০১৭, ১৭:২৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে প্রধান বিচারপতি অসুস্থ আমার প্রশ্ন হচ্ছে একজন অসুস্থ মানুষ কিভাবে মন্দির ও অ্যাম্বাসিতে (দূতাবাসে) গেলেন?

শনিবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয় গণতান্ত্রিক দল (জাগপা) আয়োজিত ‘রোহিঙ্গা সমস্যা সমাধান কোন পথে ও বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন। 

তিনি বলেন, ‘বর্তমান সরকার দেশের বিচার, আইন ও নির্বাহী বিভাগকে ধ্বংস করে দিয়েছে। প্রধান বিচারপতিকে বাধ্য করে ছুটিতে পাঠানো হচ্ছে, এটা কেমন পরিস্থিতি? অসুস্থ হলে কিভাবে তিনি মন্দিরে, অ্যাম্বাসিতে গেলেন?’ 

দেশের গণতন্ত্র, দেশের মানুষের গণতান্ত্রিক অধিকার প্রতিষ্ঠিত করতে হলে সহায়ক সরকারের মাধ্যমে একটি অবাধ সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচনের ব্যবস্থা করতে হবে বলেও দাবি করেন তিনি। 

রোহিঙ্গা সমস্যা নিয়ে আন্তর্জাতিক কূটনৈতিক তৎপরতায় বর্তমান সরকার ব্যর্থ হয়েছে উল্লেখ করে খন্দকার মোশাররফ হোসেন বলেন, মিয়ানমারে রোহিঙ্গা জাতিগোষ্ঠীকে নির্মূল করার লক্ষ্যে নির্যাতন ও হত্যাসহ তাদের পুড়িয়ে মারছে। রোহিঙ্গারা যখন সবকিছু হারিয়ে ভীত হয়ে প্রথম দিকে বাংলাদেশে ঢোকার চেষ্টা করছিল তখন তাদের পুশব্যাক করা হয়েছিল, পরবর্তীতে আন্তর্জাতিক চাপের কারণে সরকার তাদের আশ্রয় দিয়েছে।

খন্দকার মোশাররফ বলেন, রোহিঙ্গারা যদি বেশিদিন আমাদের দেশে থাকে তাহলে সামাজিক অস্থিরতা সৃষ্টি হবে। সবকিছু হারানো এসব রোহিঙ্গার মিয়ানমারের ওপর ক্ষোভ সৃষ্টি হবে। এতে করে আন্তর্জাতিক জঙ্গিবাদ তাদের ব্যবহার করতে পারে। তাই যত দ্রুত সম্ভব তাদেরকে দেশে ফেরত পাঠাতে আন্তর্জাতিক তৎপরতা বৃদ্ধি করতে হবে।

জাগপা সভাপতি অধ্যাপিকা রেহেনা প্রধানের সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন সহ-সভাপতি ব্যারিস্টার তাসমিয়া প্রধান, সাধারণ সম্পাদক লুৎফর রহমান, জাতীয় পার্টির (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার প্রমুখ।

সর্বাধিক পঠিত