• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার পুরস্কার বিতরণ

শেখ হাসিনার সরকার শিক্ষার মানোন্নয়নে বদ্ধপরিকর : শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ০৬ মার্চ ২০২০, ১৩:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে। ৫ মার্চ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় কলেজ মাঠে বর্ণিল আয়োজনের এ ক্রীড়া উৎসবের উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি।
এ সময় তিনি বলেন, আমরা সর্বস্তরে শিক্ষার মানোন্নয়নে কাজ করে যাচ্ছি। যাতে করে আমরা আমাদের পরবর্তী প্রজন্মকে সুনাগরিক ও বিশ্ব নাগরিক হিসেবে গড়ে তুলতে পারি। আমরা জননেত্রী শেখ হাসিনার নির্দেশে  বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে এক সাথে কাজ করে যেতে চাই।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দুর্বার গতিতে এগিয়ে যাচ্ছে। এই সরকারের বিগত শাসনামলে শিক্ষাখাতের অভূতপূর্ব উন্নয়ন ও সৃজনশীল মেধার বিকাশ ঘটানো সম্ভব হয়েছে। শেখ হাসিনা সরকার শিক্ষার মানোন্নয়নে বদ্ধপরিকর। শিক্ষার মানোন্নয়নের মধ্য দিয়ে আমাদের শিক্ষার্থীরা যেন জ্ঞানার্জনের পাশাপাশি মানবিকতা, নৈতিক গুণাবলিসম্পন্ন হয়ে সত্যিকারের দেশপ্রেমিক হিসেবে গড়ে উঠতে পারে সেজন্যে আমরা চেষ্টা করছি।
চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাশের সভাপ্রধানে ক্রীড়া অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. সৈয়দ মোহাম্মদ গোলাম ফারুক। বক্তব্য রাখেন কলেজের সদ্য অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর ড. এএসএম দেলওয়ার হোসেন।
উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট  মোঃ জামাল হোসেন, ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোঃ মিজানুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল, চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা কানিজ ফাতেমা, পুরাণবাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, শিক্ষা অধিদপ্তরের সহকারী পরিচালক রূপক রায়, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, ব্যবসায়ী নেতা মোস্তাক হায়দার চৌধুরী, জেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাসুদা নূর খান, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, চাঁদপুর প্রেসক্লারেব সাবেক সভাপতি ইকবাল হোসেন পাটোয়ারী, সাবেক সাধারণ সম্পাদক সোহেল রুশদী, আওয়ামী লীগ নেতা জহিরুল ইসলাম নয়ন, জেলা ছাত্রলীগের সভাপতি মোঃ জহিরুল ইসলাম, সাধারণ সম্পাদ সাদ্দাম হোসেন প্রমুখ।
এছাড়া গণ্যমান্য ব্যক্তিবর্গ, কলেজের সকল বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।
ক্রীড়ানুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ক্রীড়া কমিটির আহ্বায়ক, ভূগোল ও পরিবেশ বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ ওয়াহিদুজ্জামান। অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক আলমগীর হোসেন বাহার।
অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন তেলাওয়াত ও গীতা পাঠ করা হয়। পরে জাতীয় সঙ্গীতের মাধ্যমে পতাকা উত্তোলন, শান্তির পায়রা উন্মুক্ত আকাশে উড়ানোর মধ্য দিয়ে দিনব্যাপী বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধন করা হয়। এরপর অনুষ্ঠিত হয় কুচকাওয়াজ প্রদর্শন ও ডিসপ্লে। পরে প্রধান অতিথি ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

 

সর্বাধিক পঠিত