• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষামন্ত্রীকে নিয়ে অপপ্রচারের প্রতিবাদ

চাঁদপুর সরকারি কলেজ ও মহিলা কলেজ শিক্ষক পরিষদের জরুরি সভায় নিন্দা

প্রকাশ:  ৩১ জানুয়ারি ২০২২, ১২:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনিকে নিয়ে সম্প্রতি মিথ্যাচার ও অপপ্রচারের প্রতিবাদে চাঁদপুর সরকারি কলেজ ও সরকারি মহিলা কলেজ শিক্ষক পরিষদ জরুরি সভা করেছে। ভার্চুয়ালি অনুষ্ঠিত এসব সভায় নিন্দা ও প্রতিবাদ জানানো হয়।
চাঁদপুর সরকারি কলেজে গত ২৯ জানুয়ারি শনিবার বেলা আড়াইটায় অধ্যক্ষ প্রফেসর অসিত বরণ দাসের সভাপ্রধানে ভার্চুয়াল জরুরি সভা অনুষ্ঠিত হয়। কলেজ উপাধ্যক্ষ প্রফেসর মোঃ আবুল খায়ের সরকারের সঞ্চালনায় কলেজের সকল শিক্ষক এতে বক্তব্য রাখেন। সভায় চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের জমি অধিগ্রহণ বিষয়ে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির বিরুদ্ধে কাল্পনিক, ভিত্তিহীন ও মিথ্যা অপপ্রচারের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করা হয়।
বক্তারা বলেন, ডাঃ দীপু মনি এমপি ২০০৮ সালের নির্বাচনে চাঁদপুর-৩ আসনে জয়লাভের পর পররাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পালন করার সময় থেকেই এই অবহেলিত জনপদের উন্নয়নের সূচনা ঘটে। তিনি ২০১৮ সালের নির্বাচনে বিপুল ভোটে জয়লাভের পর শিক্ষামন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতকরণে ব্যাপক ভূমিকা পালন করেন। পাবলিক পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস রোধ, কোচিং বাণিজ্য বন্ধ এবং শিক্ষা নিয়ে দুর্নীতি বন্ধে কার্যকর ভূমিকা রাখেন। তাঁর আন্তরিক ছোঁয়ায় চাঁদপুর সরকারি কলেজসহ চাঁদপুরের শিক্ষা প্রতিষ্ঠানসমূহে ব্যাপক উন্নয়ন হয়েছে এবং হচ্ছে।
সভায় বক্তাগণ আবেগআপ্লুত হয়ে যান। অনেকে আবেগীয় কণ্ঠে বলেন, যিনি চাঁদপুরের গণমানুষের নেত্রী, যিনি চাঁদপুরের মানুষের জন্যে নিবেদিত প্রাণ, তাঁকে নিয়ে অপপ্রচার দুঃখজনক এবং উদ্দেশ্যপ্রণোদিত। যারা এ সকল অপকর্মের সাথে জড়িত তাদেরকে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করা হয়।
বক্তারা আরো বলেন, আসন্ন চতুর্থ শিল্প বিপ্লব (৪:ওজ) মোকাবেলার জন্যে শিক্ষা ব্যবস্থায় যে পরিবর্তন প্রয়োজন তা শিক্ষামন্ত্রী মহোদয়ের হাত ধরে কারিকুলাম ও শিক্ষা ব্যবস্থা পরিমার্জনের কাজ চলছে, যাতে দেশের সকল শিক্ষক ও শিক্ষার্থী জ্ঞানে ও দক্ষতায় পরিপূর্ণ লাভ করবে। এ অবস্থায় চাঁদপুর সরকারি কলেজ শিক্ষক পরিবার মনে করে, মন্ত্রী মহোদয়ের বিপক্ষে এ ধরনের চক্রান্ত দেশের শিক্ষা ব্যবস্থায় নেতিবাচক প্রভাব পড়বে, যা কোনোভাবেই কাম্য নয়।
সরকারি মহিলা কলেজ
একইদিন একই বিষয়ে চাঁদপুর সরকারি মহিলা কলেজ শিক্ষক পরিষদের সভা অনুষ্ঠিত হয়েছে। কলেজের অধ্যক্ষ এবং শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর মোঃ মাসুদুর রহমানের সভাপতিত্বে এবং শিক্ষক পরিষদের সম্পাদক মোহাম্মদ এনামুল হকের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর আবুল খায়ের খান, ভুগোল বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোঃ মাসুদ হোসেন, পদার্থবিজ্ঞান বিষয়ের সহযোগী অধ্যাপক জীবন কানাই সাহা, অর্থনীতি বিষয়ের সহকারী অধ্যাপক মোঃ মহিউদ্দিন, সমাজকর্ম বিভাগের বিভাগীয় প্রধান মোহাম্মদ ফয়জুর রহমান, হিসাববিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ ফিরোজ আলম চৌধুরী, রসায়ন বিজ্ঞান বিষয়ের সহকারী অধ্যাপক মোহাম্মদ আফসার আলী শিকদার ও মোঃ ইলিয়াছ হোসেন, জীববিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক সঞ্জয় কুমার সাহা, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক মোঃ গোলাম রিদওয়ান, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মাসুমা-তুন-নূর, ব্যবস্থাপনা বিভাগের প্রভাষক কামনাশীষ দেবনাথ প্রমুখ।
কলেজ অধ্যক্ষ বলেন, ডাঃ দীপু মনি এমপি শিক্ষক পরিবারের অভিভাবক, যিনি দেশের শিক্ষা ব্যবস্থায় আমূল পরিবর্তন ও যুগোপযোগী করেছেন। যে মানুষটি বিগত ১৩ বছর যাবৎ চাঁদপুরের মানুষের জন্যে নিজেকে উজাড় করে দিয়েছেন এবং তাঁর উদ্যোগেই চাঁদপুর মেডিকেল কলেজ, নার্সিং ইন্সটিটিউট, চাঁদপুর মেরিন একাডেমি, চাঁদপুর পাওয়ার প্ল্যান্ট, হাইমচর উপজেলায় বিশেষ অর্থনৈতিক অঞ্চল, চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়সহ অসংখ্য প্রতিষ্ঠান প্রতিষ্ঠিত হয়েছে যা এ অঞ্চলের মানুষদেরকে আশানি¦ত করেছে। তাঁর এই অগ্রযাত্রায় ঈর্ষান্বিত হয়ে এক ধরনের কুচক্রীমহল মন্ত্রী মহোদয় এবং তাঁর পরিবারকে হেয় প্রতিপন্ন করার জন্যে এই মিথ্যা অপবাদ দিয়েছে।
বক্তারা বলেন, ডাঃ দীপু মনি শুধু চাঁদপুরবাসীর নয় রাষ্ট্রের সম্পদ। তাঁর নামে এই মিথ্যা অপবাদ দিয়ে চাঁদপুরবাসীকে অপমান করা হলো। চাঁদপুর সরকারি মহিলা কলেজ শিক্ষক পরিষদ এ সবের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানাচ্ছে।

 

সর্বাধিক পঠিত