• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শিক্ষামন্ত্রীর বিরুদ্ধে মিথ্যাচারের প্রতিবাদে চাঁদপুর পৌর আওয়ামী লীগের বিক্ষোভ

ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্য হলো চাঁদপুরের মেগা প্রকল্পগুলো যেনো বাস্তবায়িত না হয়

দীপু মনি তো এখন থ্রি ইন ওয়ান, তাঁকে বিতর্কিত করা মানে সরকারকে বিতর্কিত করা : মোঃ ইউসুফ গাজী

প্রকাশ:  ০১ ফেব্রুয়ারি ২০২২, ১৩:৩২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী, চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য ডাঃ দীপু মনির বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিথ্যাচারের প্রতিবাদের ঝড় অব্যাহত রয়েছে। গতকাল ৩১ জানুয়ারি সোমবার প্রতিবাদ মিছিল ও সভা করেছে চাঁদপুর পৌর আওয়ামী লীগ।
বিকেল ৪টায় চাঁদপুর হাসান আলী সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে পৌর আওয়ামী লীগের ১৫টি ওয়ার্ড থেকে নেতা-কর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে সমবেত হন সেখানে। এরপর শহরে বের করা হয় প্রতিবাদ বিক্ষোভ মিছিল। এ সময় দলীয় নেতা-কর্মীদের মুখে মুখে ছিল ক্ষোভ আর প্রতিবাদের শ্লোগান।
‘চাঁদপুরের মাটি দীপু আপার ঘাঁটি’, ‘দীপু মনির কিছু হলে জ্বলবে আগুন ঘরে ঘরে’, ‘ষড়যন্ত্রকারীদের কালো হাত ভেঙ্গে দাও গুঁড়িয়ে দাও’, ‘দীপু মনির দুই নয়ন চাঁদপুর-হাইমচরের উন্নয়ন’ স্লোগানে স্লোগানে মিছিলটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে চাঁদপুর জেলা আওয়ামী লীগ কার্যালয়ের সামনে প্রতিবাদ সভায় মিলিত হয়।
চাঁদপুর পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি রাধা গোবিন্দ গোপের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুলের সঞ্চালনায় প্রতিবাদ সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি, সদর উপজেলা ও পৌরসভার সাবেক চেয়ারম্যান মোঃ ইউসুফ গাজী।
ইউসুফ গাজী তাঁর বক্তব্যে বলেন, দেশের বিরুদ্ধে এবং উন্নয়ন ধারা ব্যহত করতে যখন দেশীয় ও আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে, তখন তাদের বিরুদ্ধে আমাদের প্রতিবাদ করার কথা। কিন্তু সেটা না করে আমাদেরকে প্রতিবাদ করতে হচ্ছে নিজেদের বিরুদ্ধে। তিনি দৃঢ়তার সাথে বলেন, কোথাও যদি দুর্নীতি হয়ে থাকে আমরাও চাই দুর্নীতির বিরুদ্ধে অবস্থান নিতে। আমরা চাই দুর্নীতির তদন্ত হোক। কিন্তু দীর্ঘদিন পর যাঁর হাত ধরে এই আসনটি আমরা উদ্ধার করেছি, সেই দীপু মনিকে জড়িয়ে কেনো মিথ্যাচার।
ইউসুফ গাজী বলেন, দীপু মনি তো এখন থ্রি ইন ওয়ান অর্থাৎ একের ভিতর তিন। দীপু মনি সরকারের মন্ত্রী, দলের জয়েন্ট সেক্রেটারী এবং আমাদের এমপি। যদি দীপু মনিকে বিতর্কিত করা হয় তাহলে সরকারকে বিতর্কিত করা, দীপু মনির উপর কলঙ্ক দেয়া মানে দলকে কলঙ্ক দেয়া। দীপু মনিকে ছোট করা হলে তাঁর সংসদীয় এলাকার প্রত্যেকটি মানুষের মাথা নিচু হয়।
তিনি বলেন, আমার প্রশ্ন ঘরের কথা বাইরে নিলেন কেনো। আমরা তো ঘরে বসেই আলোচনা করতে পারতাম। দীপু মনির বিরুদ্ধে অভিযোগ থাকলে আমরা দলের সভানেত্রী শেখ হাসিনাকে জানাতাম। তাদের উদ্দেশ্যে তিনি বলেন, যতি ভালো না লাগে আপনারা চলে যান, আমরা থাকবো। চাঁদপুরে আওয়ামী লীগ পরিবার এক এবং অভিন্ন। আওয়ামী লীগের, সরকারেরর, শেখ হাসিনা ও দীপু মনির বিরুদ্ধে কোনো ষড়যন্ত্র করা হলে আবারো আমরা প্রতিবাদের ঝড় তুলবো।
এ প্রতিবাদ সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব তাফাজ্জাল হোসেন এসডু পাটওয়ারী, অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক ও চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল। উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা বীর মুক্তিযোদ্ধা এসএম সালাউদ্দিন, উপ-দপ্তর সম্পাদক অ্যাডঃ রঞ্জিত রায় চৌধুরী, পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি নুরুল ইসলাম নুরু, যুগ্ম সাধারণ সম্পাদক আহমেদ মাহমুদ মিঠু, সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির খান, দপ্তর সম্পাদক এমরান হোসেন সেলিম, ক্রীড়া সম্পাদক গোলাম মোস্তফা বাবু, মহিলা বিষয়ক সম্পাদিকা শিপ্রা দাস, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক তানভীর আহমেদ কবির, সদস্য রেজওয়ানুর রহমান রিজু, অ্যাডঃ সাইফুদ্দিন বাবু, আলমগীর হায়দার ভূঁইয়া, বিপ্লব চক্রবর্তী, মোজাহার হোসেন টিপু, সঞ্জিত পোদ্দার, আলমগীর হোসেন ভূঁইয়া, জেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান টুটুল, মোহাম্মদ আলী মাঝিসহ পৌর ও ওয়ার্ড আওয়ামী লীগ ও অঙ্গ-সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।
চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল তাঁর বক্তব্যে বলেন, ডাঃ দীপু মনি এ অঞ্চলের উন্নয়নের রূপকার। যার সাথে চাঁদপুরের মাটি ও মানুষের সম্পর্ক। তাকে কোনো চক্রান্ত করে বিচ্ছেদ করা যাবে না। সুখে-দুঃখে গত ১৩ বছর ধরে ডাঃ দীপু মনি এ অঞ্চলের মানুষের পাশে থেকেছেন সততা নিষ্ঠা এবং দায়িত্বের সাথে। তিনি তাঁর দায়িত্ব পালন করে যাচ্ছেন জননেত্রী শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে সারাদেশে যে উন্নয়ন হয়েছে সেই উন্নয়নের অংশ হিসেবে। তিনি চাঁদপুরকে ঢেলে সাজিয়েছেন। তাঁকে নিয়ে আজকে সরকারবিরোধী অংশ চক্রান্তের টার্গেট করেছে। প্রিয় নেতাকে সামনে রেখে মিথ্যা অপপ্রচার চালানো হচ্ছে। আমাদের প্রতিবাদ তাদের নেতৃত্বের বিরুদ্ধে যারা সরকারবিরোধী চক্রান্তের অংশ হিসেবে কাজ করছেন। চক্রান্তের মুখপাত্র হয়ে দাঁড়িয়েছেন। তাদের দলীয় পরিচয় যাই হোক না কেন আওয়ামী লীগের মাঠ পর্যায়ের নেতা-কর্মী হিসেবে আমরা মনে করি তাদের চিহ্নিত হওয়া প্রয়োজন। সেই নেতাদের চরিত্র উন্মোচনের জন্যে মাঠ পর্যায়ে বক্তব্য রাখছি না। কারণ, দলের শৃঙ্খলা এবং স্বার্থের বিষয়টি আমরা সাংগঠনিকভাবে ব্যবস্থা নিতে কেন্দ্রীয় নেতৃত্বের কাছে তাদের অপকর্মগুলো তুলে ধরবো।
তিনি আরো বলেন, ষড়যন্ত্রকারীদের উদ্দেশ্যে হচ্ছে চাঁদপুরের মেগা প্রকল্পগুলো যেনো বাস্তবায়ন না হয়। যদি এগুলো বাস্তবায়ন হয় তাহলে দেখা যাবে যে আগামী নির্বাচনে নৌকার প্রার্থীর সামনে অন্য কোনো প্রার্থী দাঁড়াতেই পারবে না। সে জন্য তারা দীপু মনিকে টার্গেট করেছে।

 

সর্বাধিক পঠিত