• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রতিটি ওয়ার্ডে দুই-তিন মাস অন্তর জনগণের মুখোমুখি হবো : বাগাদী ইউপি চেয়ারম্যান

প্রকাশ:  ০২ ফেব্রুয়ারি ২০২২, ১১:২৫ | আপডেট : ০২ ফেব্রুয়ারি ২০২২, ১২:১৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁদপুরের সাথে বাগাদী ইউনিয়ন পরিষদের মতবিনিময় সভা ৩১ জানুয়ারি  ২০২২ অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন সনাক-চাঁদপুরের সহ-সভাপতি ডাঃ পীযূষ কান্তি বড়–য়া। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও বাংলাদেশ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান সমিতির সভাপতি মোঃ বেলায়েত হোসেন গাজী বিল্লাল। তিনি তার বক্তব্যে বলেন, সনাকের সাথে বাগাদী ইউপি কর্তৃপক্ষের বিগত সভায় আমি নির্বাচিত হলে যে কাজগুলো অগ্রাধিকার ভিত্তিতে করবো বলে প্রতিশ্রুতি দিয়েছিলাম (যেমন : শিক্ষাক্ষেত্রে অসহায় ও হত দরিদ্র শিক্ষার্থীদের জন্য শিক্ষা সহায়তা প্রকল্প গঠন করা; অসহায়দের স্বাস্থ্যসেবা নিশ্চিত করা; শিক্ষিত ও বেকার যুবকদের জন্য প্রশিক্ষণ ও কর্মমুখী কার্যক্রম গড়ে তোলা; হতদরিদ্র নারীদেরকে স্বাবলম্বী করে গড়ে তোলা) আমি আশা করছি সকলের সহযোগিতায় তা বাস্তবায়ন করতে পারবো। তিনি আরও বলেন, আমাদের জনপ্রতিনিধিদের একটা ভিশন থাকা প্রয়োজন। জনপ্রতিনিধিরা যদি একটু আন্তরিক হয় তাহলে জনগণ তাদের চাহিদা অনুযায়ী সেবা পাবে। তিনি আরও বলেন সনাকের সাথে কাজের ফলে পরিষদের স্বচ্ছতা ও জবাবদিহিতা বৃদ্ধি পেয়েছে। তিনি আরো বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা, জবাবদিহিতা, সুশাসন ও দুর্নীতি প্রতিরোধের কথা বলেছেন, আমরাও স্বচ্ছতা, জবাবদিহিতা, সুশাসন ও দুর্নীতি মুক্ত থেকে জনগণের সেবা দেওয়ায় সর্বোচ্চ চেষ্টা করেছি। তিনি আরো বলেন, জনগণের সেবা শতভাগ নিশ্চিত করার জন্য আমরা প্রতিটি ওয়ার্ডে দুই/তিন মাস অন্তর অন্তর জনগণের মুখোমুখি জনপ্রতিনিধি সভা করার পরিকল্পনা করেছি। আমরা নারীদের জন্য আয়বর্ধক কাজ, বেকারদের স্বাবলম্বী করা ইত্যাদি কাজগুলো করার উদ্যোগ গ্রহণ করেছি। এ কাজে আমরা সামাজিক সংগঠনগুলোকে সম্পৃক্ত করেছি।
তিনি আরো বলেন, আমি ও আমার পরিষদ সর্বোচ্চ আন্তরিকতার মাধ্যমে স্বচ্ছতা, জবাদিহিতা, সুশাসন ও দুর্নীতি প্রতিরোধে সাথে কাজ করে চলছি। নারী ও প্রান্তিক জনগোষ্ঠীদের বিভিন্ন পরিকল্পনা ও কার্যক্রমে অংশগ্রহণের সুযোগ দিয়ে থাকি। তিনি আরো বলেন, স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন নিশ্চিত করার জন্য সনাক-টিআইবি আমাকে ও আমার পরিষদকে সব সময় পরামর্শ ও সহযোগিতা দিয়ে গেছেন। আশা করছি আগামী পাঁচ বছরও পরিষদের সকল কার্যক্রমে সনাক-টিআইবি সহযোগিতা করে যাবে। তিনি সভায় উপস্থিত হওয়ার জন্য সবাইকে ধন্যবাদ জানান।
স্বাগত বক্তব্যে সনাকের সাবেক সভাপতি কাজী শাহাদাত বলেন, অনেক চ্যালেঞ্জ মোকাবেলা করে চেয়ারম্যান পদে প্রার্থী হতে পেরেছেন বেলায়েত হোসেন বিল্লাল। তিনি জয়ীও হয়েছেন। কিনি সনাকের পক্ষ থেকে নতুন পরিষদকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি বলেন, আমাদের এই আন্দোলন প্রতিটি ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা প্রতিষ্ঠা করার। আমরা আশা করছি, বিগত দিনগুলোতে বাগাদী ইউনিয়ন পরিষদ যেভাবে স্বচ্ছতা, জবাবদিহিতা ও সুশাসন বৃদ্ধিতে কাজ করে গেছে, আগামী দিনগুলোতে সে ধারা অব্যাগত রাখবে। তিনি আরও বলেন, নতুন পুরাতন সকলে মিলে আন্তরিকতার সাথে কাজ করবেন-এই প্রত্যাশা করছি।
সনাকের সহ-সভাপতি সবিতা বিশ্বাস বলেন, বাগাদী ইউনিয়ন পরিষদ অত্যন্ত স্বচ্ছতা ও জবাবদিহিতার সাথে সেবা কার্যক্রম পরিচালনা করছে, যা প্রশংসার দাবিদার। করোনাকালীন সংকটেও উন্নয়নমূলক কার্যক্রম পরিচালনাসহ পরিষদের চেয়ারম্যান ও সদস্যবৃন্দ নিজ উদ্যাগে অসহায় ও দরিদ্রদের জন্য যেভাবে সহায়তা করেছেন, এজন্যে তিনি সনাক-টিআইবি'র পক্ষ থেকে সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান। পাশাপাশি সনাক চাঁদপুরের পক্ষ থেকে বাগাদী ইউনিয়ন পরিষদের নতুন নেতৃত্বকে শুভেচ্ছা ও অভিনন্দন জানান।
টিআইবি’র এরিয়া কো-অর্ডিনেটর মোঃ মাসুদ রানার সঞ্চালনায় করোনাকালীন (৩য় পর্যায়) ইউনিয়ন পরিষদের নিয়মিত কার্যক্রম বাস্তবায়ন (প্রণোদনাসহ সামাজিক নিরাপত্তা কর্মসূচির সুবিধাভোগী নির্বাচন ও বিতরণ, নাগরিক সেবা, দাপ্তরিক ও উন্নয়ন কার্যক্রম ইত্যাদি) ও চ্যালেঞ্জ বিষয়ে মুক্ত আলোচনায় অংশগ্রহণ করেন বাগাদী ইউনিয়ন পরিষদের সচিব মহিবুবুল আহসান নিপু, ইউপি সদস্য মোঃ ফজলুর রহমান ও সাহানারা বেগম। সভায় আরো অংশ নেন সনাকের সাবেক সভাপতি অধ্যক্ষ মোশারফ হোসেন, সদস্য মোঃ আব্দুল মালেক, স্বজন গ্রুপের সহ-সমন্বয়কারী জেসমিন আক্তার ও সদস্য রুমা সরকার, ইয়েস গ্রুপের সহ-দলনেতা খায়রুল আলম ও সদস্য মোঃ আল-আমিন খান।