• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

সরকার প্রাণিসম্পদ ও কৃষিক্ষেত্রে অনেক দূর এগিয়েছে : মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি

প্রকাশ:  ১৭ ফেব্রুয়ারি ২০২২, ১০:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 সরকার প্রাণিসম্পদ ও কৃষিক্ষেত্রে অনেক দূর এগিয়েছে। সরকার দেশে খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণে বিজ্ঞানভিত্তিক চিন্তা-চেতনাকে কাজে লাগিয়ে খামারি ও কৃষকদের পাশে দাঁড়িয়েছে। বুধবার বিকেলে হাজীগঞ্জে প্রাণিসম্পদ প্রদর্শনী, আলোচনা সভা ও খামারিদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে টেলিকনফারেন্সের মাধ্যমে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন চাঁদপুর-৫ (হাজীগঞ্জ ও শাহরাস্তি) নির্বাচনী এলাকার সাংসদ মেজর (অবঃ) রফিকুল ইসলাম বীর উত্তম এমপি।

‘পুষ্টি, মেধা, দারিদ্র্য বিমোচন, প্রাণিসম্পদ প্রদর্শনীর আয়োজন’ প্রতিপাদ্যকে সামনে রেখে উপজেলা পরিষদ হলরুমে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার খামারী ও কৃষকদের নিয়মিত প্রশিক্ষণ, অনুদান ও বিভিন্ন আধুনিক উপকরণ প্রদান এবং সুদমুক্ত ও সরল সুদে ঋণ বিতরণ করে আসছে। সরকারের এই দূরদর্শী কার্যক্রমে ইতিমধ্যে প্রাণিসম্পদ ও কৃষি ক্ষেত্রে আমরা অনেক দূর এগিয়েছি।
উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তারের সভাপ্রধানে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান গাজী মাইনুদ্দিন।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডাঃ জুলফিকার আলীর সার্বিক ব্যবস্থাপনায় উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান গোলাম ফারুক মুরাদ ও মহিলা ভাইস চেয়ারম্যান মির্জা শিউলী পারভীন মিলি। উপজেলা প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডাঃ সাদেকুজ্জামান রাকিবের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে আরো বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা মোঃ গোলাম মোস্তফা, খামারিদের পে ডেইরি অ্যাসোসিয়েশনের রিয়াদ হাসান, পোল্ট্রি অ্যাসোসিয়েশনের পে নাছির মজুমদার প্রমুখ।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন মাজিদ থেকে তেলওয়াত করেন সালেহ আহমেদ ও গীতা পাঠ করেন তপন চন্দ্র পাল।
উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতাল, হাজীগঞ্জ এবং প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্প (এলডিডিপি)-এর আয়োজনে তিন ক্যাটাগরিতে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী ৯ জন এবং বিশেষ ক্যাটাগরিতে ১জন সহ মোট ১০জন খামারির মাঝে ক্রেস্ট, সনদপত্র ও পুরস্কারের সম্মানী (চেক) বিতরণ করা হয়।
এছাড়াও প্রদর্শনীতে অংশগ্রহণকৃত সকল খামারির মাঝে ক্রেস্ট ও সনদপত্র বিতরণ করা হয়।

সর্বাধিক পঠিত