• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলব উত্তরে প্রতিপক্ষের হামলায় আহত বৃদ্ধার চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু

প্রকাশ:  ২২ ফেব্রুয়ারি ২০২২, ১২:৫৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মতলব উত্তর উপজেলায় সম্পত্তিগত বিরোধের জের ধরে নাসরিন বেগম (৫৫) এবং তার মা মাজেদা বেগম (৭৫) প্রতিপক্ষের মুস্তাকিন সরকার নামের এক যুবকের হামলায় আহত হন। এ ঘটনায় বৃদ্ধা মাজেদার বুকের খাঁচা ভেঙ্গে গেলে তিনি গুরুতর আহত হন। রোববার (২০ ফেব্রুয়ারি) সকালে চাঁদপুর জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।
৯ ফেব্রুয়ারি বুধবার দুপুরে ১২নং ফরাজিকান্দি ইউনিয়নের সরকার পাড়া গ্রামের সরকার বাড়িতে এ ঘটনা ঘটে। আহত নাসরিন বেগম ওই বাড়ির ইউনুস সরকারের স্ত্রী। নিহত মাজেদা বেগম আহত নাসরিন বেগমের মা।
ঘটনার পর আহতদেরকে উদ্ধার করে চিকিৎসার জন্যে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে নিয়ে গেলে সেখানেও দ্বিতীয় দফায় ওই যুবক তাদের ওপর হামলা করেন।
নিহতের স্বজনরা জানায়, একই বাড়ির মৃত রাজ্জাক সরকারের পুত্র মুস্তাকিন সরকারের সাথে দীর্ঘদিন যাবৎ তাদের সম্পত্তিগত বিরোধ চলে আসছে। এ নিয়ে এলাকায় বেশ ক’টি সালিস-দরবার হয়েছে এবং চাঁদপুর আদালতেও তাদের একটি মামলা চলমান রয়েছে।
ভুক্তভোগীরা জানান, প্রায় ৪/৫ বছর পূর্বে মুস্তাকিন সরকার তাদের বাড়ির জমিতে একটি বিল্ডিং নির্মাণ করেন। নির্মাণকৃত বিল্ডিংয়ের জমি আহতদের পরিবারের দাবি করায় মুস্তাকিন সরকার এলকার গণ্যমান্য ব্যক্তিসহ সকলের সম্মতিক্রমে সার্ভেয়ার দিয়ে বাড়িতে জমির মাপ করান এবং মাপ হওয়ার পর নির্মাণকৃত সে বিল্ডিং আহতদের জমির অংশেই পড়েছে বলে নির্ণীত হয়। তখন তাদের জমি থেকে বিল্ডিং সরিয়ে নেওয়ার কথা বললে ওই সময় মুস্তাকিন ও তার পরিবারের লোকজন তাদের উপর হামলা চালিয়ে রক্তাক্ত জখম করেন বলে আহতরা জানিয়েছেন।
এ নিয়ে ভুক্তভোগী পরিবার মুস্তাকিন সরকারের বিরুদ্ধে চাঁদপুর আদালতে একটি মামলা দায়ের করেন। মামলাটি বর্তমানে আদালতে চলমান রয়েছে।
মামলা চলমান থাকার পরেও ঘটনার দিন সকালে মুস্তাকিন সরকার বিরোধকৃত এবং নির্মাণকৃত বিল্ডিংয়ের পাশের জমিতে  মাটি কেটে  এবং বেড়া দিয়ে জোরপূর্বক দখল করতে গেলে নাসরিন বেগম তাতে বাধা প্রদান করলে মুস্তাকিন সরকার দেশীয় অস্ত্র এবং হকিস্টিক দিয়ে তাকে আঘাত করে গুরুতর আহত করেন বলে তাদের অভিযোগ। এ সময় আহত নাসরিন বেগমের মাতা বৃদ্ধা মাজেদা বেগম তার মেয়েকে বাঁচাতে এগিয়ে গেলে মুস্তাকিন ও তার স্ত্রী হোসনে আরা বেগম তাকেও মেরে গুরুতর আহত করেন।
তারা জানান, মুস্তাকিন সরকার গং এলাকায় প্রভাবশালী হওয়ায় দফায় দফায় প্রতিপক্ষ এ রকম হামলার শিকার হয়েছে। তারা খুবই আতঙ্কের সাথে দিনযাপন করছেন। এ বিষয়ে তারা প্রশাসনের সুদৃষ্টি কামনা করছেন।

 

সর্বাধিক পঠিত