• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মুক্তিযুদ্ধের সংগঠক মিজানুর রহমান পাটওয়ারীর ৩৪তম মৃত্যুবার্ষিকী পালিত

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১১:১০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুরের বিশিষ্ট ব্যবসায়ী, মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক, ফরিদগঞ্জের কালিরবাজার মিজানুর রহমান হাই স্কুলের প্রতিষ্ঠিতা, পুরাণবাজার ডিগ্রি কলেজ ও মার্চেন্টস্ একাডেমির প্রতিষ্ঠাতা সদস্য মরহুম আলহাজ্ব মিজানুর রহমান পাটোয়ারীর ৩৪তম মৃত্যুবার্ষিকী গতকাল ২৫ ফেব্রুয়ারি পালিত হয়েছে।
এ উপলক্ষে পুরাণবাজার ঐতিহাসিক জামে মসজিদে দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মরহুমের একমাত্র পুত্র পৌর আওয়ামী লীগ নেতা ও চাঁদপুর চেম্বার অব কমার্সের পরিচালক রেজওয়ানুর রহমান রিজু পাটোয়ারী দোয়া মাহফিলের আয়োজন করেন। মরহুমের রুহের মাগফেরাত কামনা করে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন পেশ ইমাম মুফতি ইব্রাহিম খলিল মাদানী। এ সময় ধর্মপ্রাণ মুসলমানগণ উপস্থিত ছিলেন।
মরহুম মিজানুর রহমান পাটোয়ারী পুরাণবাজার ঐতিহাসিক জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক ছিলেন।
১৬০ কেজি জাটকাসহ ২ মৎস্য ব্যবসায়ীকে আটক করেছে নৌ পুলিশ  চাঁদপুর বড়স্টেশন মোলহেড এলাকার মেঘনা ও ডাকাতিয়া নদীর মিলনস্থল থেকে ১টি ইঞ্জিন চালিত কাঠের নৌকা ও ১৬০ কেজি জাটকাসহ দুই মৎস্য ব্যবসায়ীকে আটক করেছে নৌ পুলিশ। গতকাল ২৬ ফেব্রয়ারি শনিবার সকাল সোয়া ১১টায় গোপন সংবাদের ভিত্তিতে নৌ পুলিশের অফিসার ইনচার্জ মুজাহিদুল ইসলামের নির্দেশে এসআই বাবুল বালা সঙ্গীয় ফোর্স নিয়ে ২ মৎস্য ব্যবসায়ীকে আটক করেন। জব্দ করা নৌকা নৌ পুলিশের হেফাজতে রাখা হয়েছে, আর জব্দ করা ১৬০ কেজি জাটকা কোল্ড টোরেজে সংরক্ষণ করা হয়েছে। যেহেতু নিয়মিত মামলা হয়েছে, সে কারণেই আলামত হিসেবে জাটকা সংরক্ষণ করা হয়েছে। আটক দুই ব্যবসায়ীকে কোর্টে প্রেরণ করা হয়। আটক মৎস্য ব্যবসায়ীরা হলেন শরীয়তপুর জেলার মোঃ রাসেল বেপারী (২৩) ও মোঃ বেলাল হোসেন (৫০)। আটককৃতরা জাটকাগুলো শরীয়তপুর জেলার মৎস্য আড়ত থেকে এনেছিলো চাঁদপুর মৎস্য আড়তে বিক্রয়ের জন্য।