• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

একদিনে ২১ হাজার করোনা ভ্যাকসিন নিলেন হাজীগঞ্জবাসী

প্রকাশ:  ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১১:১৯ | আপডেট : ২৭ ফেব্রুয়ারি ২০২২, ১২:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মহামারী করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে হাজীগঞ্জবাসী এক দিনে ২১ হাজার ডোজ টিকা নিয়েছে। দেশব্যাপী ১ কোটি মানুষকে টিকা (ভ্যাকসিন) প্রদানের অংশ হিসাবে হাজীগঞ্জবাসী এই টিকা পেলো। শনিবার উপজেলার ৪৭টি স্থানে এ টিকা দেয়া হয়। এর মধ্যে উপজেলার ১২টি ইউনিয়নে ১৭ হাজার ৪৬২ জন ও পৌরসভায় ৩ হাজার ৪৬২ জনকে টিকার প্রথম ডোজ গ্রহণ করেন।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা গেছে, উপজেলার ১২টি ইউনিয়নের ৩৩টি, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও হাজীগঞ্জ সরকারি মডেল পাইলট হাই স্কুল এন্ড কলেজসহ মোট ৩৫টি টিকাকেন্দ্রে ১৭ হাজার ৪৬২ জনকে টিকার প্রথম ডোজ দেয়া হয়। এর মধ্যে ১২ থেকে ১৮ বছর বয়সি ৫ হাজার ৬০৪ জন বালক ও বালিকা টিকা গ্রহণ করে। তাদেরকে ফাইজারের টিকা দেয়া হয়।
অপরদিকে পৌরসভার ১২টি ওয়ার্ডের ১২টি টিকাদান কেন্দ্রে ৩ হাজার ৪৬২ জন টিকা গ্রহণ করে। এ ছাড়াও শনিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ১ হাজার ৩৬১ জন টিকার দ্বিতীয় ডোজ ও ৫০ জন বুস্টার ডোজ (তৃতীয় ডোজ) গ্রহণ করেন। সব মিলিয়ে এদিন হাজীগঞ্জ উপজেলায় মোট ২২ হাজার ৩৩৫ টিকা গ্রহণ করেন। যার মধ্যে বালক ও বালিকারা ফাইজার, বুস্টার ডোজ গ্রহণকারীরা মর্ডানা ও অন্য সবাই সিনোভ্যাকের টিকা গ্রহণ করেন।
এ বিষয়ে নবাগত উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ গোলাম মাওলা চাঁদপুর কণ্ঠকে জানান, সরকারি নির্দেশনা মোতাবেক আমরা গত ২২ ফেব্রুয়ারি থেকে টিকা প্রদান কার্যক্রম জোরদার করেছি। এর মধ্যে আজ (শনিবার) গণটিকা এবং দ্বিতীয় বুস্টার ডোজসহ ২২ হাজার ৩৩৫ জনকে টিকা প্রদান করা হয়েছে। যদিও এদিন সরকারি নির্দেশনা মোতাবেক শুধুমাত্র গণটিকার প্রতি সর্বাধিক গুরুত্ব দেয়া হয়েছে।
এ সময় তিনি আরো বলেন, দেশব্যাপী গণটিকা (১ কোটি মানুষকে টিকা প্রদান) কার্যক্রমের অংশ হিসেবে প্রশাসন, আইন-শৃঙ্খলা বাহিনী, স্থানীয় জনপ্রতিনিধি, টিকাদান কর্মী, স্বেচ্ছাসেবক, শিক্ষক, স্কাউটের সদস্য ও সংশ্লিষ্ট প্রতিষ্ঠানসহ সবার আন্তরিক সহযোগিতায় আমরা সুশৃঙ্খলভাবে হাজীগঞ্জে প্রায় ২১ হাজার মানুষকে টিকা দিতে সক্ষম হয়েছি।

সর্বাধিক পঠিত