• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১৯ মে ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুুরে করোনায় আক্রান্ত হয়ে একজনের মৃত্যু

একদিনে শনাক্তের হার ৩.৮৪

প্রকাশ:  ২৮ ফেব্রুয়ারি ২০২২, ১০:৪৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুুরে করোনায় আক্রান্ত হয়ে নতুন করে একজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। মৃত ব্যক্তির নাম ছেরাজুল হক তপাদার (৭৫)। তার বাড়ি চাঁদপুর সদর উপজেলার আশিকাটি এলাকার পাইকাস্তা গ্রামে। জানা গেছে, ২৬ ফেব্রুয়ারি সকাল ১০টায় ২৫০ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে ছেরাজুল হক ভর্তি হন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওইদিনই বিকেল ৪টা ৫০ মিনিটে তিনি মারা যান। হাসপাতাল সূত্রে জানা গেছে, মৃত ছেরাজুল হক তপাদার করোনা পজিটিভ ছিলেন। তিনি করোনা প্রতিষেধক হিসেবে ২ ডোজ ভ্যাকসিন গ্রহণ করেছিলেন।
এদিকে গতকাল ২৭ ফেব্রুয়ারি রোববার চাঁদপুর জেলায় ৭ জনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩.৮৪ শতাংশ। এদিন ১৮২ জনের করোনার স্যাম্পল পরীক্ষা করা হয়। তার মধ্যে শনাক্ত হয় ৭ জন। শনাক্ত হওয়া ৭ জনের মধ্যে চাঁদপুর সদর উপজেলার ৪ জন, ফরিদগঞ্জে ১ জন ও শাহরাস্তি উপজেলার ২ জন। চাঁদপুর সিভিল সার্জন অফিস থেকে এসব তথ্য জানা গেছে।
সূত্র থেকে আরো জানা যায়, গতকাল শনাক্ত হওয়া ৭ জনসহ জেলায় এ পর্যন্ত করোনায় মোট আক্রান্ত হয়েছেন ১৭ হাজার ২শ’ ৬১ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ১৫ হাজার ৮শ’ ৪৩ জন।
চাঁদপুরে করোনায় আক্রান্ত হয়ে এ পর্যন্ত মৃত্যুর সংখ্যা ২৪৬ জন। সুস্থ এবং মৃত্যুর সংখ্যা বাদ দিয়ে বাদবাকি ১১৭২ জন বর্তমানে চিকিৎসাধীন অবস্থায় আছেন। এছাড়া গতকাল সুস্থ হন ৩০ জন। মোট আক্রান্তের মধ্যে উপজেলাভিত্তিক সংখ্যা হচ্ছে চাঁদপুর সদরে ৭৫০৬ জন, হাইমচরে ৯০২ জন, মতলব উত্তরে ৯৬০ জন, মতলব দক্ষিণে ১৩৯২ জন, ফরিদগঞ্জে ২০০১ জন, হাজীগঞ্জে ১৭২৫ জন, কচুয়ায় ৯৩৫ জন ও শাহরাস্তিতে ১৮৪০ জন। এছাড়া ঢাকা থেকে আগত ৪, লক্ষ্মীপুর থেকে ২, মতলব আইসিডিডিআরবি থেকে ৩০, কুমিল্লা মেডিকেল কলেজ থেকে প্রাপ্ত ১ ও নারায়ণগঞ্জ থেকে আগত ১ জন।

সর্বাধিক পঠিত