• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে অ্যাডঃ আব্বাস উদ্দিনের মায়ের নামে পাঁচতলা মাদ্রাসা ভবন নির্মাণ কাজের উদ্বোধন

প্রকাশ:  ০১ মার্চ ২০২২, ১২:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ইসলামী শিক্ষার প্রসার ঘটানোর লক্ষ্যে এবং শিক্ষার মানকে আধুনিকতার ছোঁয়া এবং ঘরে ঘরে আলোর দিশা পৌঁছে দিতে পাঁচতলা মাদ্রাসা কমপ্লেক্স ভবন নির্মাণ কাজের শুভ উদ্বোধন করেছেন বিশিষ্ট আইনজীবী, শিক্ষানুরাগী ও ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সদস্য অ্যাডঃ আব্বাস উদ্দিন।
গত রোববার সকালে ফরিদগঞ্জ পৌরসভার পশ্চিম বড়ালী চতুরা এলাকায় অ্যাডঃ আব্বাস উদ্দিনের বাড়ির পাশে তার মা মরহুমা ফুলমতের নেছার নামে ফুলমতের নেছা ফোরকানিয়া ইসলামিয়া মাদ্রাসা কমপ্লেক্স নামে এ ভবনের উদ্বোধন করেন।
এ সময় তিনি এক প্রতিক্রিয়ায় বলেন, আমি শিক্ষাকে অনেক মূল্যায়ন করি। শিক্ষা ছাড়া জাতি কখনো উন্নত হয় না। ছোটকাল থেকেই তিনি শিক্ষাকে খুব ভালোবাসেন। তিনি বলেন, আমি যখন ঢাকা থেকে বাড়িতে আসি, তখনই আমি এলাকার কোনো না কোনো মাদ্রাসায় অথবা স্কুলে নয়তো কোনো এতিমখানায় চলে যাই এবং ছাত্রদের সাথে কুশল বিনিময় করি। সাধ্যমতো তাদেরকে সহযোগিতা করে থাকি। আজকে যে মাদ্রাসা কমপ্লেক্স ভবনের উদ্বোধন করলাম, সেখানে শুধু ছোট ছোট ছেলেমেয়েদের শিক্ষা ব্যবস্থার জন্যই নয়। এ কমপ্লেক্সে বয়স্কদের জন্যেও শিক্ষার ব্যবস্থা করা হয়েছে। তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।
উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মজিবুর রহমান দুলাল, পৌর বিএনপির সভাপতি আমানত হোসেন গাজী, সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, পৌর যুবদলের আহ্বায়ক ইমাম হোসেন পাটোয়ারী, পৌর বিএনপির সহ-সভাপতি মনির হোসেন, পৌর ছাত্রদলের আহ্বায়ক আল-আমিন মোল্লা, সদস্য সচিব আমজাদ হোসেন শিবলু প্রমুখ। মোনাজাত পরিচালনা করেন ছতুরা জামে মসজিদের মোয়াজ্জেন হাফেজ হেদায়েতুল্লাহ।
উল্লেখ্য, এ দিন ফুলমতের নেছা ফোরকানিয়া ইসলামিয়া মাদ্রাসা কমপ্লেক্স ভবনের সম্পত্তি এই কমপ্লেক্সের নামে ওয়াক্ফ দলিল হস্তান্তর করা হয়।

সর্বাধিক পঠিত