• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পুলিশ মেমোরিয়াল ডে-২০২২ অনুষ্ঠানে পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার)

একমাত্র পুলিশ বাহিনীকেই চব্বিশ ঘণ্টা কাজের মধ্যে থাকতে হয়

প্রকাশ:  ০২ মার্চ ২০২২, ১০:৫২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর জেলা পুলিশের আয়োজনে পুলিশ মেমোরিয়াল ডে-২০২২ অনুষ্ঠানে কর্মরত অবস্থায় জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের স্মরণে সম্মাননা প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল ১ মার্চ মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় চাঁদপুর বাবুরহাটস্থ পুলিশ লাইন্স ড্রিলশেডে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
নিরাপত্তা বিধানের মহান দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের প্রতি ফুলেল শ্রদ্ধা জানান জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ বিপিএম (বার) ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সুদীপ্ত রায়। এছাড়া চাঁদপুর অঞ্চলের নৌ পুলিশ সুপার, সিআইডি পুলিশ, ডিবি পুলিশ ও বিভিন্ন থানার অফিসার ইনচার্জ এবং পুলিশ কর্মকর্তাগণ প্রয়াত পুলিশ পরিবারের সদস্যদের ফুলেল শুভেচ্ছা জানান।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার)। তিনি তাঁর বক্তব্যে বলেন, পুলিশ মেমোরিয়াল ডে দিবসটি একান্তই পুলিশের। ২০১৭ সাল থেকে শুরু হয় পুলিশ মেমোরিয়াল ডে। এ দিবসটিতে যে পুলিশ সদস্যরা কর্মরত অবস্থায় জীবন উৎসর্গ করেছেন তাদের পরিবারের সদস্যদের নিয়ে আমরা একত্রিত হই। আর এটি শুরু করেছেন পুলিশের তৎকালীন আইজি একেএম শহিদুল হক স্যার। তিনি বলেন, যাঁরা আমাদের মাঝ থেকে হারিয়ে গেছেন তাঁদের স্মৃতিচারণে পরিবারের সদস্যদের মনের দুঃখ কিছুটা হালকা হয়। আমরা একত্রিত হয়ে প্রত্যেকটি পরিবারের সুখ-দুঃখ নিয়ে আলোচনার সুযোগ হয় এই মেমোরিয়াল ডেতে। প্রয়াত এসব পুলিশ সদস্য পরিবারের জন্যে আমাদের বিশেষ নজর রয়েছে। তিনি আরো বলেন, আমাদের সমাজে পুলিশের প্রয়োজনীয়তা আছে। পুলিশই একমাত্র বাহিনী যারা ২৪ ঘন্টাই কাজের মধ্যে থাকতে হয়। তারা সারাবছর, সারাদিন মানে ২৪ ঘন্টাই মানুষকে সেবা দিয়ে থাকেন। আমার মনে হয় পৃথিবী যে পর্যন্ত শেষ হবে না, এ পর্যন্ত পুলিশের ডিউটিও শেষ হবে না। পুলিশের সেবা তৃণমূলে পৌঁছে দিতে আমরা নিরলস কাজ করছি। আর যেসব পুলিশ সদস্য জীবন উৎসর্গ করে না ফেরার দেশে চলে গেছেন, তাদের পরিবারকে যে কোনো ধরনের সহযোগিতায় আমাদের সাপোর্ট থাকবে।
স্বাগত বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন নৌ-পুলিশ সুপার মোহাম্মদ কামরুজ্জামান, সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার জালাল উদ্দিন আহমেদ, চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌস ও চাঁদপুর পৌর কমিউনিটি পুলিশিং সমন্বয় কমিটির সভাপতি শেখ মনির হোসেন বাবুল। দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের পক্ষে বক্তব্য রাখেন মোঃ মামুন হোসেন মজুমদার ও মরিয়ম বেগম।
অনুষ্ঠানে  দায়িত্ব পালনকালে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্য কচুয়ার মরহুম মঞ্জুরুল ইসলামের কন্যা সামিহা মঞ্জুর নিসা (১১) ও লামিয়া মঞ্জুর নুহা (৮) মৃত বাবার স্মরণে কবিতা আবৃত্তি করেন। অকালে হারানো বাবার প্রতি আকুতি জানিয়ে তাদের বেদনার্ত কবিতা আবৃত্তি শুনে পুলিশ সুপারসহ সকলেই অশ্রুসিক্ত হয়ে পড়েন। এ সময় পুরো পরিবেশ ভারাক্রান্ত হয়ে যায়। জেলা পুলিশের পক্ষ থেকে জীবন উৎসর্গকারী পুলিশ পরিবারের সদস্যদের সম্মাননা ক্রেস্ট তুলে দেন পুলিশ সুপার।
অতিরিক্ত সহকারী পুলিশ সুপার ইয়াসিন আরাফাতের সঞ্চালনায় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিভিন্ন থানার অফিসার ইনচার্জ, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এএইচএম আহসান উল্লাহ, পৌর কমিউনিটি পুলিশিং কমিটির সাধারণ সম্পাদক মোঃ জামাল হোসেনসহ ইলেকট্রিক ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকগণ।

সর্বাধিক পঠিত