• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বড়স্টেশন মোলহেডে অগ্নিকা-ে পুড়েছে ৫টি দোকান

প্রকাশ:  ০২ মার্চ ২০২২, ১১:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর শহরের বড়স্টেশন মোলহেডে আকস্মিক অগ্নিকা-ে ৫টি অস্থায়ী দোকান পুড়ে গেছে। রোববার দিবাগত রাত দেড়টায় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে।
তবে কীভাবে আগুনের সূত্রপাত হয়েছে স্থানীয়রা নিশ্চিত করে কিছু বলতে পারেনি। তারা ধারণা করছেন, হয়তো পর্যটকদের ফেলা সিগারেটের আগুন থেকে, নয়তো বৈদ্যুতিক খুঁটির তার থেকে বিদ্যুৎ স্পার্কিং হয়ে এমন অগ্নিকা-ের ঘটনা ঘটতে পারে।
ঘটনার খবর পেয়ে ওই রাতেই স্থানীয় জনতা ও ফায়ার সার্ভিস টিম আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।
স্থানীয় কালাম বকাউল, নুরু হোসেন, লোকমান হোসেন, মিন্টু ছৈয়ালসহ বেশ ক’জন জানান, আমরা রোববার দিবাগত রাত দেড়টার সময় হঠাৎ মোলহেড এলাকার ক্ষুদ্র ব্যবসায়ীদের দোকানে আগুন দেখতে পাই। পরে আমরা সবাই ‘আগুন, আগুন’ বলে ডাক চিৎকার দিলে আশপাশের লোকজন এগিয়ে এলে পানি দিয়ে আগুন নিভানোর চেষ্টা করি। এর ফাঁকে খবর দিলে কিছুক্ষণের মধ্যেই ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে বড় ধরনের তেমন কোনো দুর্ঘটনা ঘটার আগেই ততক্ষণে হকারদের বেশ ক’টি খেলনা ও কসমেটিকসের দোকান পুড়ে যায়। এর মধ্যে রয়েছে ৩টা কসমেটিকসের দোকান, ২টা চটপটির দোকান। পলিথিন এবং ত্রিপল, কাঠ দিয়ে মাচান পাতা দোকান পুড়ে গিয়ে প্রায় লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানিয়েছেন স্থানীয়রা।
চাঁদপুর উত্তর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার রবিউল আল-আমিন জানান, কীভাবে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে তার কারণ আমরা বলতো পারবো না। আমাদেরকে যখন অগ্নিকা-ের বিষয়টি জানানো হয়েছে তখন রাত ১টা ৩৫ মিনিট। খবর পাওয়ার সাথে সাথে আমরা দুর্ঘটনাস্থলে পৌঁছে কয়েক মিনিটের মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়েছি। তার আগেই হয়তো কয়েকটি দোকান পুড়ে গেছে। যদি সময় মতো ফায়ার সার্ভিসের কর্মীরা না আসতো ক্ষয়ক্ষতির পরিমাণ আরো আরো বেড়ে যেত।

 

সর্বাধিক পঠিত