• পরীক্ষামূলক সম্প্রচার
  • শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ও ডিগ্রি কলেজে শিক্ষক সম্মাননা

সরকার শিক্ষাকে সবার কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে : যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল

প্রকাশ:  ১৩ মার্চ ২০২২, ১০:৫১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল বলেছেন, শিক্ষাই জাতির মেরুদ-। শিক্ষা ছাড়া কোনো জাতি উন্নতি লাভ করতে পারে না। তাই বর্তমান আওয়ামী লীগ সরকার শিক্ষাবান্ধব সরকার হিসেবে শিক্ষাকে সবার কাছে পৌঁছে দিতে কাজ করে যাচ্ছে। যে জাতি যতো বেশি শিক্ষিত হবে দেশ ততো উন্নত হবে।
গতকাল শনিবার (১২ মার্চ) সকালে মতলব উত্তর উপজেলার নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয় ও ডিগ্রি কলেজের ব্যাচ ১৯৭৯-এর পক্ষ থেকে শিক্ষক সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথা বলেন।
শিক্ষকদের উদ্দেশ্যে মাইনুল হোসেন খান নিখিল বলেন, আপনারা মানুষ গড়ার কারিগর। আপনারাই পারেন জাতিকে শিক্ষিত করে গড়ে তুলতে। আপনারা শিক্ষার্থীদের বিনোদনের মাধ্যমে শিক্ষা দেবেন। তিনি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল।
অনুষ্ঠানের শুরুতে প্রাক্তন প্রধান শিক্ষক মোশারফ হোসেন, সহকারী প্রধান শিক্ষক মোঃ ওয়াহিদুল ইসলাম, নূরুল হক, মোঃ জিলানী, ব্রজবাসী রায় ও মোঃ মোরশেদ আলমকে সম্মাননা স্মারক প্রদান করা হয়। প্রাক্তন সহকারী শিক্ষক হাবিব উল্লাহ, মাওঃ শহিদ উল্লাহ, এমএ মান্নান মিয়া, মোঃ আবুল হাসেম মৌ, নির্মল চন্দ্র রায়, আবুল হাসেম নাভু মিয়া, আসাদ উল্লাহ খান ও মোঃ জাহাঙ্গীর আলমকে মরণোত্তর সম্মাননা প্রদান করা হয়।
বিদ্যালয়ের ১৯৭৯ ব্যাচের ছাত্র মোঃ বিল্লাল হোসেনের সভাপ্রধানে ও মোঃ হাবিব উল্লাহর সঞ্চালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ মাইনুল হোসেন খান নিখিল। তিনি বলেন, জামায়াত-বিএনপি সরকারের উন্নয়নকে বাধাগ্রস্ত করতে নতুন করে ষড়যন্ত্র শুরু করেছে। ষড়যন্ত্র করে কেউ আওয়ামী লীগ সরকারের উন্নয়নকে ঠেকিয়ে রাখতে পারবে না ইনশাআল্লাহ। তিনি আরও বলেন, ঐক্যবদ্ধ শক্তি দিয়ে এ ষড়যন্ত্রকে মোকাবিলা করতে হবে। স্বাধীনতার পক্ষে এবং মুক্তিযুদ্ধের পক্ষে নেতৃত্ব দিচ্ছে বাংলাদেশ আওয়ামী লীগ, আর অন্যদিকে স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের বিপক্ষে নেতৃত্ব দিচ্ছে জামায়াত ইসলাম। আর জামায়াতে ইসলামের অনুসারী হচ্ছে বিএনপি।
তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশে উন্নয়নের নতুন দিগন্ত উন্মোচিত হয়েছে। অর্থনীতির সকল ক্ষেত্রে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। যেটি সারা পৃথিবীতে প্রশংসিত হচ্ছে।
বক্তব্য রাখেন নিশ্চিন্তপুর উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মোশারফ হোসেন, সাবেক সহকারী শিক্ষক মোরশেদ আলম প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোতাহার হোসেন সুফল, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মুজাম্মেল হক, দুর্গাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুব হোসেন প্রধান, উপজেলা যুবলীগের সভাপতি দেওয়ান জহির, সিনিয়র সহ-সভাপতি কামরুজ্জামান ইয়ার, যুগ্ম সাধারণ সম্পাদক ও ইসলামাবাদ ইউপি চেয়ারম্যান সাখাওয়াত হোসেন সরকার মুকুল, উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সদস্য সচিব অ্যাডঃ আক্তারুজ্জামান, বাগানবাড়ি ইউপি চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন, ষাটনল ইউপি চেয়ারম্যান ফেরদৌস আলম সরকারসহ ১৯৭৯ ব্যাচের প্রাক্তন শিক্ষার্থীসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ এবং বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থীবৃন্দ।

 

সর্বাধিক পঠিত