• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিশ্বের শোষিত-বঞ্চিত মানুষের নেতা ছিলেন বঙ্গবন্ধু :সুজিত রায় নন্দী

প্রকাশ:  ১৪ মার্চ ২০২২, ১২:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট


 বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী বলেছেন, বঙ্গবন্ধু শুধু বাঙালি জাতিরই মহান নেতা ছিলেন না, সারা বিশ্বের শোষিত, বঞ্চিত, নিপীড়িত মানুষের অন্যতম শ্রেষ্ঠ নেতা ছিলেন। বঙ্গবন্ধু সবসময় শোষিত ও বঞ্চিত মানুষের পক্ষে কথা বলেছেন। তাঁর দীর্ঘ আন্দোলন সংগ্রামের ফলে বাঙালি জাতি পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্তি পায়।
শনিবার ১৩ মার্চ বিকেলে বাংলা একেডেমীর ভাষা শহিদ মুক্তমঞ্চে চাইল্ড এন্ড মাদার কেয়ারের আয়োজনে শতাব্দী-মুজিববর্ষ সংখ্যা সংকলনের মোড়ক উন্মোচন এবং বঙ্গবন্ধু বই ও বাংলাদেশ বিষয়ক কুইজ প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
তিনি বলেন, শুধু শিক্ষিত হলে চলবে না,  সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। আদর্শবান হতে হবে।  জাতির পিতা বঙ্গবন্ধুর আদর্শ বুকে লালন করতে হবে। বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধের ইতিহাস জানতে হবে। ভালো মানুষ হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে।
অনুষ্ঠানে চাইল্ড এন্ড মাদার কেয়ারের সভাপতি সুবিনয় আনোয়ার নমির সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আখলাকুর রহমান মাইনুর সঞ্চলনায় সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিল্প মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোঃ নুরুল আলম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাইটার্স ক্লাবের সভাপতি ফরিদ আহমেদ দুলাল, পরিবেশবাদী ও মানবিক সংগঠন গতির সভাপতি কবি ইউসুফ রেজা, বিশিষ্ট আবৃত্তিকার শাহাদাত হেসেন নিপু, বাংলাদেশ সুপ্রিম কোর্টের অ্যাডঃ শেখ জাহাঙ্গীর আলম,  বাংলা বাজার পত্রিকার  সম্পাদক কবি চঞ্চল আকতার প্রমুখ।

সর্বাধিক পঠিত