• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে পুরস্কার বিতরণ

নারী শিক্ষার অগ্রগতিতে শেখ হাসিনার অবদান অনস্বীকার্য :পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম

প্রকাশ:  ১৫ মার্চ ২০২২, ১০:০৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম বলেছেন, নারী শিক্ষার ভূমিকায় বেগম রোকেয়ার অবদান অনস্বীকার্য। আর বর্তমানে নারী শিক্ষা অগ্রগতিতে জননেত্রী শেখ হাসিনার অবদানও অনস্বীকার্য। মেধা বিকাশের জন্যে লেখাপড়ার পাশাপাশি খেলাধুলার বিকল্প নেই। মেয়েরা কোনো অংশেই পিছিয়ে নেই। সমাজের সকল ক্ষেত্রেই মেয়েদের ভূমিকা রয়েছে। মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের লেখাপড়ার মান সন্তোষজনক জেনে আমি অত্যন্ত আনন্দিত। এজন্যে বিদ্যালয়ের সাথে সংশ্লিষ্ট সকলকে অভিনন্দন জানাই।
তিনি আরো বলেন, এ বিদ্যালয়ের অবকাঠামোসহ সকল প্রকার উন্নয়ন কাজ অচিরেই করা হবে। বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করবেন। তিনি এ দেশকে উন্নত রাষ্ট্রে পরিণত করার জন্য অক্লান্ত পরিশ্রম করছেন।
গতকাল ১৪ মার্চ সকালে মতলবগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর-২ (মতলব উত্তর-মতলব দক্ষিণ) আসনের সংসদ সদস্য অ্যাডঃ নূরুল আমিন রুহুল, উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএইচএম কবির আহমেদ, উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) ফাহমিদা হক, মতলব পৌরসভার মেয়র ও পৌর আওয়ামী লীগের সভাপতি আওলাদ হোসেন লিটন, সহকারী পুলিশ সুপার (মতলব সার্কেল) ইয়াসির আরাফাত। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি কাউন্সিলর সারোয়ার হোসেন সরকার লিখনের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক জাবেদ কাউসারের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা রোটাঃ ডাঃ নুসরাত জাহান মিথেন ও উপজেলা আওয়ামী লীগ নেতা ফারুক বিন জামান।
স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মুহাম্মদ কবির হোসেন। অনুষ্ঠানের শুরুতে বিদ্যালয়ের পক্ষ থেকে প্রধান অতিথি ও বিশেষ অতিথিদের লালগালিচার শুভেচ্ছা জানিয়ে ফুল দিয়ে বরণ ও ক্রেস্ট প্রদান করা হয়। পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ লিয়াকত হোসেন প্রধান, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফেরদৌসি বেগম রুনু, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আব্দুর রহিম খান ও ইন্সপেক্টর (তদন্ত) মোঃ হারুনুর রশিদ, উপজেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি অধ্যাপক রুহুল আমিন খান, পৌর কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি গণেশ ভৌমিকসহ জনপ্রতিনিধিবৃন্দ, সাংবাদিকবৃন্দ, শিক্ষকবৃন্দ, অভিভাবক ও শিক্ষার্থীবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত