• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে পৈত্রিক ভিটি রক্ষায় দ্বারে দ্বারে ঘুরছেন

শেখ ফরিদ সংবাদ সম্মেলনে পরিবারের আর্তনাদ

প্রকাশ:  ১৫ মার্চ ২০২২, ১০:১৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ফরিদগঞ্জে প্রভাবশালীদের লোলুপ দৃষ্টি পড়েছে পৈত্রিক ভূমিতে। সন্ত্রাসী দলবল নিয়ে আবাদকৃত ফসল ধ্বংস করে দিয়েছে। আত্মরক্ষা করতে গিয়ে হয়েছেন হামলার শিকার। জীবন বাঁচাতে পালিয়ে বেড়াতে হচ্ছে পরিবার পরিজন নিয়ে। সংবাদ সম্মেলনে এসব অভিযোগ করেছেন ভুক্তভোগী একটি পরিবারের সদস্যরা।
ফরিদগঞ্জ প্রেসক্লাবে গত রোববার দুপুরে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এমন অভিযোগ করেছেন রূপসা উত্তর ইউনিয়নের রুস্তমপুর গ্রামের শেখ ফরিদ মৃধা।
সংবাদ সম্মেলনে মৃত জয়নাল আবেদীন মৃধার ছেলে শেখ ফরিদ মৃধা তার লিখিত বক্তব্যে বলেন, রুস্তমপুর বাজারের সন্নিকটে পৈত্রিক ভূমিতে বৃদ্ধ মা, তিন ভাই, স্ত্রী, সন্তান নিয়ে তিনি বসবাস করেন। তার পিতার মৃত্যুর পর সম্পত্তি জোর জবরদস্তি করে দখলে নিতে চান ঢাকা জেলার মুগদা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোশারফ হোসেন বাহারসহ স্থানীয় প্রভাবশালীরা। নানাভাবে প্রভাব খাটিয়ে ওই ভূমি জোরজবর করে দখল করার পাঁয়তারা করছেন অভিযুক্তরা। ইতিমধ্যেই তার জমির আবাদকৃত ফসল ধ্বংস করেছে ও সাইনবোর্ড ভেঙ্গে ফেলেছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে তাদের বর্বরতার চিত্র দেখে জীবন বাঁচাতে আমরা আত্মগোপন করতে বাধ্য হই।
তিনি দাবি করেন, হাল ১৬৫নং রুস্তমপুর মৌজায় রেজিস্ট্রিকৃত পাঁচটি দলিলমূলে, চারটি বিএস খতিয়ানের সাতটি দাগের অন্দরে ৪৮.৬২ শতাংশ সম্পত্তিতে বৈধ মালিক হিসেবে তিনি ভোগ দখলে রয়েছেন। অভিযুক্তরা ওই ভূমি অবৈধভাবে দখল নিতে ষড়যন্ত্র করছেন। তাদের প্রতিরোধ করতে গিয়ে শেখ ফরিদ মৃধা বিভিন্ন সময়ে সন্ত্রাসী হামলার শিকার হন। তার ছোটভাইকে চুরির মামলায় জড়ানো, তাকে মাদক দিয়ে ফাঁসানোর চেষ্টা করা হলেও ওইসব চেষ্টা ব্যর্থ হয়েছে। কিন্তু প্রভাবশালীরা থেমে নেই। তারা এরপরও মিথ্যা মামলায় জড়িয়েছেন তাদের। তিনি বলেন, বিজ্ঞ আদালতে আমাদের মামলাও চলমান আছে। কিন্তু, তারা আইন আদালতের তোয়াক্কা করছে না।
শেখ ফরিদ মৃধা বলেন, প্রতিপক্ষদের জানাতে চাই, এমনতর সন্ত্রাসী কর্মকা- বন্ধ ও ধৈর্যধারণ করুন। বিজ্ঞ আদালতের প্রতি শ্রদ্ধাশীল হন, বৈধ ও যথাযথ কাগজপত্রের আলোকে বিজ্ঞ আদালত যে রায় প্রদান করবে আমরা সে রায় মেনে নেবো। কিন্তু আমাদের ক্ষতি সাধন করবেন না ও জীবনের প্রতি হুমকি হবেন না। তিনি ফরিদগঞ্জ উপজেলা ভূমি অফিস কর্তৃপক্ষের পক্ষ থেকে যথাযথ সহযোগিতা কামনা করে বলেন, বৈধ কাগজপত্র অনুযায়ী রাষ্ট্রের কাছ থেকে আমরা ন্যায় সংগত সহায়তা ও সুরক্ষা কামনা করছি।
সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শেখ ফরিদ মৃধার মা ফাতেমা বেগম, ভাই ফয়েজ আহমেদ, স্ত্রী নাসরিন, সন্তানসহ পরিবারের অন্য সদস্যরা।
ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মোঃ কামরুজ্জামানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আঃ ছোবহান লিটনের সঞ্চালনায় আয়োজিত সংবাদ সম্মেলনে বিভিন্ন প্রিন্ট, অনলাইন ও ইলেকট্রনিক্স মিডিয়ার সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত