• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

পূর্ব শাহতলীতে ওয়াজ ও দোয়ার মাহফিল

প্রকাশ:  ১৫ মার্চ ২০২২, ১০:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর সদর উপজেলার ৪নং শাহমাহমুদপুর ইউনিয়নের পূর্ব শাহতলী কেন্দ্রীয় জামে মসজিদ ও হিলফুল কুরআন হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার হাফেজ ছাত্রদের দস্তরবন্দী উপলক্ষে বার্ষিক ওয়াজ ও দোয়ার মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
গতকাল ১৪ মার্চ সোমবার পূর্ব শাহতলী কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন মাঠে ওয়াজ ও দোয়ার মাহফিলের প্রথম পর্বে বিশেষ মেহমান হিসেবে বক্তব্য রাখেন শাহতলী জিলানী চিশতী কলেজ গভর্নিং বডির চেয়ারম্যান ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী। তিনি তার  বক্তব্যে বলেন, প্রতি বছর শাহতলীর এই স্থানে মাহফিলটির আয়োজন করা হয়ে থাকে। গত বছর করোনাকালে মাহফিল করা সম্ভব হয়নি। এ বছর প্রশাসন ও স্থানীয় জনগণের সহযোগিতায় আয়োজন কমিটির আহ্বায়ক সাইফুল কবির চৌধুরীর নেতৃত্বে ও উদ্যোগে মাহফিল অনুষ্ঠিত হচ্ছে। আমি আশা করি মাহফিল সফলভাবে সম্পন্ন হবে। আজকে মাহফিলে বাংলাদেশের নামকরা ওয়ায়েজীনগণ বক্তব্য রাখবেন। এলাকাবাসীর সার্বিক সহযোগিতা কামনা করছি।
বক্তব্য শেষে পূর্ব শাহতলী হিলফুল কুরআন হাফিজিয়া মাদরাসা ও এতিমখানার হাফেজ ছাত্ররা একটানা ৪০দিন জামাতের সাথে মসজিদে নামাজ আদায় করায় তাদের মাঝে উপহার বিতরণ করেন।
মাহফিলের ২য় পর্বে মসজিদের ইমাম মাওলানা শাহাদাত হোসেনের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে ওয়াজ করেন ঢাকা মসজিদুল জুমা কমপ্লেক্সের খতিব আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন মুফাসসিরে কোরআন মাওলানা আব্দুল হাই সাইফুল্লাহ। মাহফিলে সভাপতিত্ব করেন শাহতলী কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোহাম্মদ বিল্লাল হোসাইন।
বিশেষ মেহমান হিসেবে উপস্থিত ছিলেন ৪নং শাহমাহমুদপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ মাসুদুর রহমান নান্টু পাটওয়ারী।
বিশেষ অতিথি হিসেবে ওয়াজ করেন ঢাকা প্রাইম গ্রুপ জামে মসজিদের খতিব হযরত মাওলানা মির্জা ইয়াসিন আরাফাত, চাঁদপুর ওয়্যারলেস বাজার জামে মসজিদের খতিব হযরত মাওলানা দ্বীন ইসলাম চাঁদপুরী, হাজীগঞ্জ মালীগাঁও বাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব হযরত মাওলানা মামুন হোসাইন চাঁদপুরী।
মাহফিলে গজল পরিবেশন করেন কলরব (আবৃত্তি বিভাগ)-এর পরিচালক সাড়া জাগানো জনপ্রিয় আবৃত্তিকার গণজাগরণী নাশিদ শিল্পী ইয়াসিন হায়দার কলরব।
উপস্থিত ছিলেন মাহফিল এন্তেজামিয়া কমিটির পক্ষে পূর্ব শাহতলী কেন্দ্রীয় জামে মসজিদের সভাপতি সাইফুল কবির চৌধুরী, ২৯নং উত্তর শাহতলী যোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ দিদার হোসেন মিজি, শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সাবেক মেম্বার ও ইউনিয়ন আওয়ামী লীগের তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মোঃ সফিক কারী, ৪নং ওয়ার্ড কমিউনিটি পুলিশের সহ-সভাপতি মোঃ নুরুজ্জামান মুন্সি, পূর্ব শাহতলী ইসলামী যুব সংগঠনের নেতা মোঃ জহির হোসেন চৌধুরী, শাহতলী বাজার ব্যবসায়ী মোঃ সোহাগ গাজী, মোঃ মিলন গাজীসহ হাজার হাজার মুসল্লিগণ।

 

সর্বাধিক পঠিত