• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

মতলবে মা সমাবেশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে পরিকল্পনা প্রতিমন্ত্রী

ছেলে-মেয়েদের হাতে মায়েরা মোবাইল দিবেন না

প্রকাশ:  ১৬ মার্চ ২০২২, ১০:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে ১৪ মার্চ সোমবার দুপুরে মা সমাবেশ ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলম। তিনি বলেছেন, মায়েরা ছেলে-মেয়েদের হাতে মোবাইল তুলে দেবেন না। লেখাপড়ার কাজে মোবাইল দরকার হলে ফোরজি’র পরিবর্তে টুজি মোবাইল দিবেন। আধুনিক যুগোপযোগী শিক্ষা লাভ করে দেশ গঠনে কাজে লাগাবে। দেশের দায়িত্ব একদিন আমাদের মত এ শিশুদেরই নিতে হবে।
তিনি আরো বলেন, মায়েদের ক্ষমতায়নে আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা নানা কর্মসূচি গ্রহণ করেছেন। তিনি বন্ধ থাকা কমিউনিটি ক্লিনিকগুলো সক্রিয় করেছেন। যেখানে মাতৃমৃত্যু লাখে ৪শ’ ৯৪ জন ছিল, তা ১শ’ ৬৩ জনে নেমে এসেছে।
এছাড়াও মতলব মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণিকক্ষ সমস্যা সমাধানের জন্য একটি বহুতল ভবন নির্মাণের বিষয়টি সমাধান হবে বলে আশ^স্ত করেন।
বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি সারোয়ার সরকার লিখনের সভাপতিত্বে ও সহকারী উপজেলা শিক্ষা অফিসার তানভীর হাসানের সঞ্চালনায় উক্ত মা সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল এমপি, উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচ এম কবির আহমেদ ও উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক।
এছাড়াও বক্তব্য রাখেন মতলব পৌরসভার মেয়র আওলাদ হোসেন লিটন, মতলব সার্কেলের এএসপি ইয়াছির আরাফাত, উপজেলা শিক্ষা অফিসার নাজমুন নাহার, উপজেলা আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক মোঃ মোফাজ্জল হোসেন প্রমুখ। এর আগে তিনি মতলব বালিকা উচ্চ বিদ্যালয়ের স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে যোগ দেন।

সর্বাধিক পঠিত