• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরের বিএনপি নেতা-কর্মীদের হাইকোর্ট থেকে আগাম জামিন

প্রকাশ:  ১৬ মার্চ ২০২২, ১০:৫৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর সদর মডেল থানা পুলিশের দায়ের করা মামলায় জেলা বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক অ্যাডঃ সলিম উল্লাহ সেলিম, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডঃ জাহাঙ্গীর হোসেন খান, জেলা স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক হযরত আলী ঢালী, সদস্য সচিব ইব্রাহিম কাজী জুয়েলসহ বিএনপি ও অঙ্গ-সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের প্রায় ২ শতাধিক নেতা-কর্মীকে ৬ সপ্তাহের আগাম জামিন দিয়েছেন হাইকোর্ট। ১৫ মার্চ মঙ্গলবার বুধবার বিচারপতিদের হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।
বিএনপি নেতা-কর্মীদের বিরুদ্ধে দায়ের করা মামলায় জামিন আবেদনের শুনানি শেষে আদালত এ আদেশ দেন। এর আগে আবেদনকারীরা মামলা থেকে আগাম জামিনের জন্য হাইকোর্ট বেঞ্চে হাজির হন। মামলাটি পরিচালনা করছেন বিএনপির কেন্দ্রীয় নেতা ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম।
দলের নেতা-কর্মীদের জামিনের জন্য চাঁদপুর জেলা বিএনপি’র আহ্বায়ক শেখ ফরিদ আহম্মেদ মানিক সকাল থেকে বিকেল পর্যন্ত নেতা-কর্মীদের নিয়ে কোর্টের বারান্দায় দাঁড়িয়ে ছিলেন।
গত ৬ মার্চ বিকেলে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক দল বিশাল বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। খোলা ট্রাকে মঞ্চ তৈরি করে সমাবেশে যখন সংক্ষিপ্ত বক্তব্য চলছিলো একপর্যায়ে পুলিশ তাদেরকে রাস্তা থেকে সরিয়ে দিতে বাধা প্রদান করলে পুলিশ ও স্বেচ্ছাসেবক দলের নেতা-কর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ইট-পাটকেল নিক্ষেপ ও সংঘর্ষ বেঁধে যায়। মুহূর্তের মধ্যেই প- হয়ে যায় পূর্বঘোষিত স্বেচ্ছাসেবক দলের বিক্ষোভ কর্মসূচি। ঐ ঘটনায় চাঁদপুর সদর মডেল থানায় ৮৯ জনের নাম উল্লেখ করে মোট ২০০ নেতা-কর্মীর নামে মামলা হয়। ঘটনার রাতে গ্রেফতার করা হয় ৮ জনকে।

সর্বাধিক পঠিত