• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভা

মিথ্যা দিয়ে সত্যকে ঢেকে দেয়ার অপচেষ্টাকে রুখে দিতে আপনাদের পাশে পেয়েছি :শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

প্রকাশ:  ২০ মার্চ ২০২২, ১০:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 আড়াই শ’ শয্যা বিশিষ্ট চাঁদপুর জেনারেল হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সভায় হাসপাতালের নানা সমস্যা ও অভিযোগ তুলে ধরেন কমিটির সদস্যরা। তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমান সুনির্দিষ্টভাবে হাসপাতালে চিকিৎসক সংকটসহ নানা সমস্যার দিকগুলো তুলে ধরেন। আর সদস্যরা কিছু কিছু ডাক্তারের অনিয়ম, রোগীরা ঠিকমতো ঔষধ না পাওয়া, বহির্বিভাগে প্রচুর রোগীর চাপ সামাল দিতে বিকল্প ব্যবস্থা গ্রহণ, লাশঘর হাসপাতাল কমপ্লেক্স এলাকা থেকে দূরে হওয়ার কারণে পোস্টমর্টেম দেরিতে হওয়া,  সুরতহাল ও ময়নাতদন্ত রিপোর্ট দেরিতে পাওয়া ইত্যাদি নানা সমস্যার কথা তুলে ধরেন। হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির উপদেষ্টা স্থানীয় সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনির উপস্থিতিতে গত শুক্রবার এই সভা অনুষ্ঠিত হয়। সকলের আলোচনা শেষে শিক্ষামন্ত্রী বক্তব্য রাখেন। তিনি তাঁর বক্তব্যে হাসপাতালে চিকিৎসকসহ আরো যে সব সংকট রয়েছে তা সমাধানের আশ^াস দেন। একই সাথে তিনি সমস্যাগুলোর সমাধানের বিষয়ে হাসপাতাল তত্ত্বাবধায়কসহ অন্য চিকিৎসক এবং বিএমএ’র নেতৃত্বে যারা আছেন তাদের সহযোগিতা কামনা করেন।
শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি চাঁদপুর মেডিকেল কলেজের স্থায়ী ভবন প্রতিষ্ঠা নিয়ে যে ষড়যন্ত্র হচ্ছে তার ইঙ্গিত দিয়ে বলেন, কিছু মানুষ আছে তারা জনকল্যাণ এবং উন্নয়নের দিকে না তাকিয়ে দীপু মনির সফলতার পাল্লা ভারি হয়ে যাচ্ছে সেটা নিয়ে ঈর্ষা করছে। সে ঈর্ষাপরায়ণতা থেকে তারা উন্নয়ন কাজের বিরোধিতা করছে। তারা তখন মিথ্যা দিয়ে সত্যকে ঢেকে ফেলার অপচেষ্টায় লিপ্ত থাকে। মিথ্যা দিয়ে সত্যকে ঢেকে ফেলার অপচেষ্টা রুখে দিতে আমি আপনাদের পাশে চাই। আপনারা ছিলেনও। সে জন্য আপনাদের কাছে কৃতজ্ঞ। ভবিষ্যতেও যেনো আপনাদের পাশে পাই।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ একেএম মাহবুবুর রহমানের সভাপ্রধানে অনুষ্ঠিত সভায় উপস্থিত ছিলেন এবং আলোচনায় অংশ নেন পুলিশ সুপার মিলন মাহমুদ বিপিএম (বার), সিভিল সার্জন ডাঃ মোঃ সাহাদাৎ হোসেন, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, স্বাধীনতা পুরস্কারপ্রাপ্ত মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুন নাহার চৌধুরী, হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির সদস্য চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলন, কাজী শাহাদাত, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান জাহিদুল ইসলাম রোমান, নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের স্পেশাল পিপি অ্যাডঃ সাইয়েদুল ইসলাম বাবু, পিপি অ্যাডঃ রণজিত রায় চৌধুরী, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক মাসুদ আলম মিল্টন, চাঁদপুর প্রেসক্লাবের সহ-সভাপতি এএইচএম আহসান উল্লাহ, পৌর কাউন্সিলর ফরিদা ইলিয়াস প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন হাসপাতালের সহকারী পরিচালক ডাঃ গোলাম কাওসার হিমেল।

সর্বাধিক পঠিত