• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ছিন্নমূল শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী ও খাবার বিতরণ অনুষ্ঠানে চাঁদপুর পুনাক সভানেত্রী ডাঃ আফসানা শর্মী

সুশিক্ষাই সকল শিশুর সমান অধিকার প্রতিষ্ঠা করতে পারে

প্রকাশ:  ২০ মার্চ ২০২২, ১০:২৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 সর্বশ্রেষ্ঠ বাঙালি বাংলাদেশের স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে পুনাকের উদ্যোগে ছিন্নমূল শিশুদের মাঝে শিক্ষাসামগ্রী ও খাবার বিতরণ করা হয়েছে। বৃহস্পতিবার চাঁদপুর পুনাক কার্যালয়ে ছিন্নমূল শিশুদের শিক্ষাসামগ্রী ও খাবার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পুনাক সভানেত্রী ডাঃ আফসানা শর্মী।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও শিশু দিবস উপলক্ষে পুনাক সদস্য ও শিশুদেরকে নিয়ে কেক কেটে ও অর্ধশতাধিক ছিন্নমূল শিশুর মাঝে শিক্ষাসামগ্রী ও খাবার বিতরণের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।
বঙ্গবন্ধুর জন্মদিনের অঙ্গীকার, সকল শিশুর সমান অধিকার এ প্রতিপাদ্য বিষয়টিকে প্রাধান্য দিয়ে পুনাক সভানেত্রী ডাঃ আফসানা শর্মী জানান, পুনাক-চাঁদপুর সবসময় অসহায় নারী ও শিশুদের পাশে দাঁড়িয়েছে। বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী উপলক্ষে আমরা চেয়েছি ছিন্নমূল পর্যায়ের শিশুদের কাছে শিক্ষাসামগ্রী পৌঁছে দিতে। শিক্ষার আলো যদি ছিন্নমূল পর্যায়ের শিশুদের মাঝে না পৌঁছে তাহলে বাঙালি জাতির স্বাধীনতার পেছনের মূলনায়ক বঙ্গবন্ধুর আত্মত্যাগের কথা এই শিশুদের মাঝে বাস্তবিক রূপে ফুটে উঠবে না। একমাত্র সুশিক্ষাই পারে সকল শিশুর সমান অধিকার প্রতিষ্ঠা করতে। আসুন, আমরা সবাই সমাজের অসহায়-দুঃস্থ মানুষের পাশে নিজের অবস্থান থেকে ভালো কিছু করার চেষ্টা করি। এই মনোভাব একদিন এই দেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলায় পরিণত করবে।
এ সময় পুনাক-চাঁদপুরের সহ-সভানেত্রী পূজা দাশ রায়, সাধারণ সম্পাদিকা শাহীনা বেগমসহ অন্য সদস্যগণ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত