• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন

প্রকাশ:  ২০ মার্চ ২০২২, ১০:৩৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ফরিদগঞ্জে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পালন করা হয়েছে। দিবসটি উপলক্ষে উপজেলা প্রশাসন, উপজেলা আওয়ামী লীগ, ফরিদগঞ্জ প্রেসক্লাব, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানসহ সামাজিক সাংস্কৃতিক সংগঠনগুলো পৃথক পৃথক কর্মসূচি পালন করে।
সূর্যোদয়ের সাথে সাথে সরকারি-আধাসরকারি ও বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। সকালে  উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্বরে স্থাপিত বঙ্গবন্ধুর ম্যুরালে, স্থানীয় সাংসদ মুহাম্মদ শফিকুর রহমান, উপজেলা পরিষদের পক্ষে উপজেলা চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শিউলী হরি, উপজেলা আওয়ামী লীগের পক্ষে সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী ও সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকার, পুলিশ প্রশাসনের পক্ষে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন, উপজলা স্বাস্থ্য কমপ্লেক্সের পক্ষে ডাঃ আশরাফ আহমেদ চৌধুরী পুষ্পমাল্য অর্পণ করেন। পরে বিভিন্ন প্রতিষ্ঠানের মধ্যে ফরিদগঞ্জ বঙ্গবন্ধু সরকারি ডিগ্রি কলেজ, ফরিদগঞ্জ প্রেসক্লাব, ফরিদগঞ্জ এ আর সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, মহিলা লীগ, বিআরডিবি, ইসলামিক ফাউন্ডেশন, উপজলা যুবলীগ, যুব মহিলা লীগ, ছাত্রলীগসহ বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠন বঙ্গবন্ধুর ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।
পরে সাংসদ মুহাম্মদ শফিকুর রহমান উপজেলা পরিষদ চত্বরে ৭ দিনব্যাপী স্বাধীনতার সুবর্ণজয়ন্তী মেলার আনুষ্ঠনিক উদ্বোধন করেন। সকাল ৯টায় উপজেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন শেষে আলোচনা সভা ও কেক কাটা শেষে দোয়া মোনাজাত করা হয়। আলোচনায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি, মেয়র ও বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান, সাধারণ সম্পাদক আবু সাহেদ সরকারসহ মহিলা লীগ, যুবলীগ, ন্বেচ্ছাসেবক লীগ, যুব মহিলা লীগ ও ছাত্রলীগ নেতৃবৃন্দ। উপজেলা যুবলীগের দলীয় কার্যালয়ে আলোচনা সভার আয়োজন করা হয়। সভায় যুবলীগের যুগ্ম আহ্বায়ক হেলাল উদ্দীনের পরিচালনায় ও আবু সুফিয়ান শাহীনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন স্থানীয় সংসদ মুহাম্মদ শফিকুর রহমান, বীর মুক্তিযোদ্ধা আলী হোসেন ভূঁইয়া, আওয়ামী লীগ নেতা খাজে আহমেদ মজুমদার প্রমুখ।
সকাল ১০টায় ইসলামিক ফাউন্ডেশনের আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সেখানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডঃ জাহিদুল ইসলাম রোমান। প্রেসক্লাব চত্বরে সামাজিক সংগঠন প্রজ্জ্বলন সংগঠন পথ শিশুদের নিয়ে ক্রীড়া ও সাহিত্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে। উদ্বোধনী অনুষ্ঠানে সংগঠক শামীম হাসানের পরিচালনায় বক্তব্য রাখেন বিআরডিবির চেয়ারম্যান আব্দুস সালাম জুয়েল, প্রেসক্লাবের সভাপতি মোঃ কামরুজ্জামান, সাবেক সভাপতি মামুনুর রশীদ পাঠান, নুরুন্নবী নোমান ও তরুণ সমাজসেবক কামরুল হাসান সাউদ। দুপুরে উপজেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন মসজিদ ও মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।

বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে জাতীয় শিশু দিবস পালন
 হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস হাজীগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে পালন করা হয়েছে।
রাজারগাঁও উচ্চ বিদ্যালয়
১৭ মার্চ হাজীগঞ্জ উপজেলার রাজারগাঁও উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস পালনে জাতীয় পতাকা উত্তলন, কবিতা আবৃত্তি, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কন, আলোচনা সভা , কেক কাটা, দোয়া ও পুরস্কার বিতরণ করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শাহ পরানের সভাপতিত্বে উপস্থিত ছিলেন সহকারী সিনিয়র শিক্ষক মোঃ মাসুদ বিএসসি, মাওঃ ছিদ্দিকুর রহমান, আতিকুর রহমান, আঃ কাইয়ুম, মোঃ রফিকুল ইসলামসহ বিদ্যালয়ের শিক্ষক-কর্মচারীবৃন্দ ও ছাত্র-ছাত্রী।
নাসিরকোট উচ্চ বিদ্যালয়
নাসিরকোট উচ্চ বিদ্যালয়ে জাতির পিতার ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসূচিতে পালন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ সাইফুল আলমের সভাপতিত্বে উপস্থিত ছিলেন ১২নং দ্বাদশগ্রাম ইউপি চেয়ারম্যান মোঃ খোরশেদ আলম বকাউল, ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ জসিম প্রধানীয়া, আওয়ামী লীগ নেতা মোঃ আইয়ুব আলী, সহকারী প্রধান শিক্ষক মোঃ মনির হোসেনসহ বিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মচারী ও ছাত্র-ছাত্রীবৃন্দ।
মেনাপুর পীর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়
মেনাপুর পীর বাদশা মিয়া উচ্চ বিদ্যালয়ে বঙ্গবন্ধুর ১০২তম জন্ম বার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসূচিতে পালন করা হয়। বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মোহাম্মদ শাহ আলম মিজির সভাপতিত্বে উপস্থিত ছিলেন ম্যানেজিং কমিটির সদস্য মোঃ সেলিম প্রধানীয়া, সহকারী প্রধান শিক্ষক মোঃ মুকবুল হোসেন, সিনিয়র সহকারী শিক্ষক খোকন চন্দ্র বণিক, মোঃ রবিউল আউয়াল, মোঃ সুমন খান সহ বিদ্যালয়ের সকল শিক্ষক, ম্যানেজিং কমিটির সদস্য ও ছাত্র-ছাত্রীবৃন্দ।
মেনাপুর পীর বাদশা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়
মেনাপুর পীর বাদশা মিয়া বালিকা উচ্চ বিদ্যালয়ে জাতির পিতার ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসূচিতে পালন করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মানিক রঞ্জন সরকারের সভাপতিত্বে ও মোঃ তারেক হোসেনের উপস্থাপনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি (অবঃ) সার্জেন্ট আঃ রব মিজি। আরো উপস্থিত ছিলেন সহকারী শিক্ষক মহিউদ্দিন, বসিরুল্লাহ প্রধান সহ বিদ্যালয়ের কর্মচারী ও ছত্রীবৃন্দ।
পশ্চিম মুকুন্দসার সরকারি প্রাথমিক বিদ্যালয়
পশ্চিম মুকুন্দসার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস বিভিন্ন কর্মসূচিতে পালন করা হয়। বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি মোঃ শাহাদাত প্রধানীয়ার সভাপতিত্বে উপস্থিত ছিলেন সমাজ সেবক কাজী নজরুল ইসলাম, মোঃ রফিকুল ইসলাম, মো: কামরুল হাসান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক হাজেরা খানম, আমেনা খাতুন, রাশেদা আক্তার, খালেদা আক্তার ফৌজিয়া সহ এলকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।

রাজারগাঁও ছাত্রলীগের বঙ্গবন্ধুর জন্মবার্ষিকী পালন
 গত ১৭ মার্চ জাতীয় শিশু দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষ্যে রাজারগাঁও ইউনিয়ন ছাত্রলীগের উদ্যোগে রাজারগাঁও ইউনিয়ন আওয়ামী লীগের কার্যালয়ে কেক কেটে জন্মদিন পালন করা হয়। ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ তারেক আজিজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ নজরুল ইসলাম পাটওয়ারী বিপ্লবের পরিচালনায় উপস্থিত ছিলেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক মিলন চন্দ্র রায়, আওয়ামী লীগ নেতা মানিক চৌধুরী, শাহ জালাল সাজু, যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক কে এম ফয়েজ বাবু, যুবলীগ নেতা গিয়াস উদ্দিন মজুমদার, ছাত্রলীগের সাবেক সভাপতি শাহ নেওয়াজ মুন্সী, ইউনিয়ন ছাত্রলীগের সহ-সভাপতি শফিউল আলম, ছাত্রলীগ নেতা মোঃ রাসেল মোল্লা, পারভেজ, মুরাদ, শাহ পরান, সাকিব, ফরহাদ, আল-আমিনসহ ইউনিয়ন আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতৃবৃন্দ।

সর্বাধিক পঠিত