• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার নানা আয়োজন

সংস্কৃতি চর্চায় শিশুদের শারীরিক-মানসিক বিকাশ ঘটে: জেলা প্রশাসক

প্রকাশ:  ২১ মার্চ ২০২২, ১০:৫৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা চাঁদপুর জেলা কমিটির আয়োজনে অনুষ্ঠিত হলো জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শুভ জন্মবার্ষিকী, জাতীয় শিশু দিবস-২০২২-এর সাংস্কৃতিক প্রতিযোগিতা, আলোচনা সভা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান। ১৯ মার্চ শনিবার দিনব্যাপী চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমীতে এ আয়োজন সম্পন্ন হয়।
দিনব্যাপী অনুষ্ঠানের প্রথমেই সকাল থেকে নৃত্য, গান ও চিত্রাঙ্কনের ওপর প্রতিযোগিতা হয়। প্রতিযোগিতায় জেলার শতাধিক প্রতিযোগী বিভিন্ন প্রতিযোগিতায় অংশ নেয়। সন্ধ্যায় অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান।
আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুরের জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতাকে গভীর শ্রদ্ধায় স্মরণ করে বলেন, বর্তমান সময়ে এ ধরনের আয়োজন আমাদের খুবই প্রয়োজন। কারণ করোনার জন্যে সবকিছু স্থবির হয়ে গিয়েছিলো। করোনা সংক্রমণ কমে আসায় শিশুদের মাঝে সুস্থ ও সুন্দর সাংস্কৃতিক পরিবেশ আবার ফিরে এসেছে।
তিনি বলেন, বঙ্গবন্ধু শিশুদের খুবই ভালোবাসতেন। তিনি শিশুদের মাঝে মিশে যেতেন। আজকে আমরা তাকে শ্রদ্ধাভরে স্মরণ করছি। সংস্কৃতি চর্চার মধ্য দিয়ে শিশুদের শারীরিক ও মানসিক বিকাশ ঘটে।
বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা চাঁদপুর জেলা শাখার সভাপতি অ্যাডঃ বদিউজ্জামান কিরণের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদ ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলাল।
অনুষ্ঠান সঞ্চালনা করেন বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার সহ-সভাপতি অ্যাডঃ জসিম উদ্দিন।

সর্বাধিক পঠিত