• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ২১ মে ২০২৪, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে টিসিবির পণ্য বিক্রি শুরু

প্রকাশ:  ২১ মার্চ ২০২২, ১১:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 পবিত্র মাহে রমজান উপলক্ষে সারাদেশের ন্যায় চাঁদপুর জেলায় নি¤œ আয়ের মানুষের মাঝে সাশ্রয়ীমূল্যে টিসিবির পণ্য সামগ্রী বিক্রি কার্যক্রম শুরু হয়েছে। চাঁদপুর জেলায় ১ লাখ ৪৫ হাজার ১৪৭ পরিবারের মাঝে এই পণ্য সামগ্রী বিক্রয় করা হবে। গতকাল রোববার আনুষ্ঠানিকভাবে এর উদ্বোধন হয়েছে।
গতকাল ২০ মার্চ রোববার সকাল ১০টায় চাঁদপুর সদর উপজেলার রামপুর ইউনিয়ন পরিষদ প্রাঙ্গণে টিসিবির পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। এ সময় চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান উপস্থিত ছিলেন।
উদ্বোধনকালে জেলা প্রশাসক তাঁর বক্তব্যে বলেন, আমাদের মাননীয় প্রধানমন্ত্রী সবসময় গরিব দুঃখী মানুষের কথা ভাবেন এবং চিন্তা করেন। যে কারণে তিনি দরিদ্র জনগোষ্ঠীর নিকট পবিত্র রমজান মাস উপলক্ষে ভর্তুকি মূল্যে পণ্য সামগ্রী পৌঁছে দেয়ার ব্যবস্থা করেছেন। সারাদেশে ১ কোটি মানুষকে এই পণ্য সামগ্রী দেয়া হবে। তবে এর সুবিধা পাবে ৫ কোটি মানুষ। এই পণ্য সামগ্রী বিতরণ কার্যক্রম সুষ্ঠু ও সুন্দরভাবে পরিচালনা করার জন্যে আমরা একটি কমিটি করে দিয়েছি। তাদের তত্ত্বাবধানে এই কাজটি সম্পন্ন হবে। আমরা দুইবারে এই পণ্য সামগ্রী বিতরণ করবো।
জেলা প্রশাসক বলেন, চাঁদপুরের ৮ উপজেলার ১ লাখ ৪৫ হাজার ১৪৭ কার্ডধারী পরিবার পাবে এই পণ্য সামগ্রী। প্রথম পর্যায় ২০ মার্চ থেকে ২ কেজি ডাল, ২ কেজি চিনি ও ২ লিটার সয়াবিন তেল বিক্রয় হবে।  দ্বিতীয় পর্যায় পবিত্র রমজান মাসের মাঝামাঝি সময় ২ কেজি ডাল, ২ কেজি চিনি, ২ লিটার সয়াবিন তেল ও ২ কেজি ছোলা বিক্রয় হবে। সরকারের এই উদ্যোগ ভালোভাবে প্রচারের জন্যে আমি গণমাধ্যকে অনুরোধ করবো। মাননীয় প্রধানমন্ত্রী যে মহৎ উদ্দেশ্যে এই পরিকল্পনা নিয়েছেন, এটি যেনো সফল হয়। এ ধরনের উদ্যোগের জন্যে জেলা প্রশাসক প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
চাঁদপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা শাহনাজের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলাম নাজিম দেওয়ান।
চেয়ারম্যান নাজিম দেওয়ান বলেন, সাধারণ মানুষ যাতে রমজান মাসে কষ্ট না পায়, সে জন্যে সরকার এ ব্যবস্থা করেছে। সদর উপজেলায় ১৫ হাজার মানুষকে টিসিবির পণ্য সামগ্রী দেয়া হবে। রামপুর ইউনিয়নে পাবে ১২৬৮জন। সরকারকে ধন্যবাদ জানাই। পাশাপাশি শিক্ষামন্ত্রীকে ধন্যবাদ জানাই, তিনি এই এলাকার সন্তান। তিনিও আমাদের উন্নয়নে সবসময় নিরলস চেষ্টা করে যাচ্ছেন। আমাদের সকলের সম্মিলিত চেষ্টায় একটি সুখী সমৃদ্ধশালী দেশ উপহার দিতে পারে সে জন্যই এ ধরনের কর্মসূচি নেয়া হয়েছে।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন ৫নং রামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আল-মামুন পাটওয়ারী। চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ আব্দুর রশিদ, বিভিন্ন পর্যায়ের সাংবাদিক, রামপুর ইউনিয়ন পরিষদের সদস্যবৃন্দ ও গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সর্বাধিক পঠিত