• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২২ মে ২০২৪, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জমকালো আয়োজনে দিনব্যাপী শিশু উৎসব করলো ‘প্রজ্জ্বলন’

প্রকাশ:  ২১ মার্চ ২০২২, ১১:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

ব্যতিক্রমী সব আয়োজনে ফরিদগঞ্জে প্রথমবারের মত অনুষ্ঠিত হলো দিনব্যাপী শিশু উৎসব। ১৭ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২তম জন্মবার্ষিকী উপলক্ষে শিশু উৎসবের আয়োজন করে সুবিধাবঞ্চিত শিশুশিক্ষা ও সামাজিক সংগঠন ‘প্রজ্জ্বলন’।
দিনব্যাপী এই আয়োজনে দিনের শুরুতে ১ম অধিবেশন উদ্বোধন করেন বিআরডিবি চেয়ারম্যান আব্দুস সালাম আজাদ জুয়েল। উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, বিশিষ্ট সমাজসেবক কামরুল হাসান সউদ, প্রেসক্লাবের সাবেক সভাপতি মামুনুর রশীদ পাঠান, নুরুন্নবী নোমান, সাংবাদিক নারায়ণ রবি দাসসহ অন্যরা।
কেক কাটা, সকালের খাবার গ্রহণ করার পর দিনের দ্বিতীয় সেশনে আয়োজন করা হয় বিস্কুট দৌঁড়, মারবেল দৌড়, ব্যাঙলাফ, হাড়িভাঙ্গাসহ বাচ্চাদের বেশ ক’টি আনন্দদায়ক খেলাধুলা। এরপর দুপুরে প্রজ্জ্বলনের শিক্ষার্থী ও শিক্ষকরা এক সাথে দুপুরের খাবার গ্রহণ করার পর বিকেলে প্রজ্জ্বলনের প্রতিষ্ঠাতা খাদিজা তাসনীমের সঞ্চালনায় দিনব্যাপী আয়োজিত ইভেন্টগুলোর পুরস্কার বিতরণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। এ সময় অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী যুবলীগের আহ্বায়ক আবু সুফিয়ান শাহীন। তিনি বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান না থাকলে আমাদের আজকের বাংলাদেশ থাকতো না। তিনি শিশু শিক্ষার্থীদের শিক্ষাদানের জন্যে প্রজ্জ্বলনের শিক্ষকদের অনেক অনেক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। আজকের এই শিশুরা তথা বর্তমান প্রজন্মকে জানাতে হবে আমাদের এই বাংলাদেশটা কীভাবে হলো।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন ফরিদগঞ্জ স্পোর্টস ক্লাবের প্রতিষ্ঠাতা  জিয়াউর রহমান জিয়া, চাঁদপুর জেলা ছাত্রলীগের সহ-সম্পাদক আলাউদ্দিন পাটওয়ারী ও বাংলাদেশ ছাত্রলীগের সাবেক সদস্য মোরশেদ আলম। অতিথিদের বক্তব্য প্রদান শেষে দিনের শুরুতে আয়োজিত চিত্রাংকন ও আবৃত্তি প্রতিযোগিতা এবং ক্রীড়া প্রতিযোগিতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

সর্বাধিক পঠিত