• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

ইফার ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকীতে আলোচনা সভা আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই ইসলামের নানা বিষয়ে কাজ করে :আবু নঈম পাটওয়ারী দুলাল

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ১১:০৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরে ইসলামিক ফাউন্ডেশন (ইফা)-এর ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পবিত্র কোরআন খতম,  র‌্যালি এবং ইসলামিক ফাউন্ডেশনসহ ইসলামের প্রচার প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের অবদান শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার ২২ মার্চ সকাল ১১টায় ফিশারী গেইট সংলগ্ন ইফার জেলা কার্যালয়ের হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়। এর আগে চাঁদপুর শহরের গুরুত্বপূর্ণ সড়কে একটি র‌্যালি প্রদক্ষিণ করে। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন  জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পটওয়ারী দুলাল। তিনি তাঁর বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। ইসলাম আমাদের মানবতা শেখায়। আর মানব জাতির কল্যাণে বঙ্গবন্ধু প্রতিষ্ঠা করেছেন ইসলামিক ফাউন্ডেশন। এ প্লাটফর্ম এখন আগের চেয়ে অনেক শক্তিশালী হয়েছে। প্রধানমন্ত্রী সারাদেশে ৫৬০টি মডেল মসজিদ স্থাপন করে ইসলাম প্রচার-প্রসারে এক গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। তিনি আরো বলেন, আওয়ামী লীগ যখনই ক্ষমতায় আসে তখনই ইসলামের নানা বিষয় কাজ করে। বঙ্গবন্ধু হাজীদের জন্যে জাহাজ কিনেছেন। মদ হাউজি বন্ধ করে দিয়েছেন। আর জিয়াউর রহমান মদের লাইসেন্স দিয়েছিল।
ইফার উপ-পরিচালক মোহাম্মদ খলিলুর রহমানের সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদ। স্বাগত বক্তব্য রাখেন ফিল্ড অফিসার মোঃ বিল্লাল হোসেন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা জাতীয় ইমাম সমিতি চাঁদপুরের সাধারণ সম্পাদক মাওলানা আবদুস সালাম।
সভায় জেলা ইমাম-মুয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওলানা মোঃ আবদুর রহমান গাজীর সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিষ্ণুপুর জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা আব্দুস সালাম। নাতে রাসুল পরিবেশন করেন বাইতুল আকসা জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল খালেক।
উপস্থিত ছিলেন বিষ্ণুপুর আল মদিনা জামে মসজিদের খতিব মুফতি আবু বকর বিন ফারুক, ইফার ফিল্ড সুপারভাইজার মোহাম্মদ সালাউদ্দিন ও মোঃ আবদুল হালিমসহ বিভিন্ন মসজিদের ইমাম ও ইসলামিক ফাউন্ডেশনের মসজিদভিত্তিক শিশু ও গণশিক্ষার শিক্ষকবৃন্দ। ইসলামিক ফাউন্ডেশনের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পাটোয়ারী বাড়ি জামে মসজিদে পবিত্র কোরআন খতম অনুষ্ঠিত হয়। পরে দোয়া মোনাজাতের মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।
উল্লেখ্য, ১৯৭৫ সালের ২২ মার্চ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।