• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শাহ্তলী জোবাইদা বালিকা উবির নতুন একাডেমিক ভবনে মিলাদ ও দোয়া

প্রকাশ:  ২৩ মার্চ ২০২২, ১১:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির সহযোগিতায় ও চাঁদপুর শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের অধীনে চাঁদপুর সদর উপজেলার ৪ন শাহমাহমুদপুর ইউনিয়নের ৪নং ওয়ার্ডের বড় শাহতলীস্থ উত্তর শাহতলী জোবাইদা বালিকা উচ্চ বিদ্যালয়ের নতুন ৪তলা বিশিষ্ট একাডেমিক ভবনে আনুষ্ঠানিকভাবে পাঠদান কার্যক্রম স্থানান্তর উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠিত হয়েছে।
গতকাল মঙ্গলবার ২২ মার্চ বিদ্যালয় মিলনায়তনে বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও দৈনিক চাঁদপুর খবর পত্রিকার প্রতিষ্ঠাতা সম্পাদক ও প্রকাশক সোহেল রুশদী।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ১৯৪৮ সালে অত্র এলাকায় নারী শিক্ষার উন্নয়নে এ প্রতিষ্ঠানটি   প্রতিষ্ঠা করেছেন বিশিষ্ট শিক্ষাবিদ মরহুম এটি আহমেদ হোসেন রুশদী। তিনি এই এলাকায় বহু শিক্ষা প্রতিষ্ঠান প্রতিষ্ঠা করে গেছেন। আমাদের বাড়ির বিশেষ করে রুশদী পরিবার ও মুন্সি বাড়ির অনেকেরই সহযোগিতা পেয়েছি ভবনটি করতে। আমি তাদের কাছে কৃতজ্ঞ। বিশেষ করে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপির প্রতি কৃতজ্ঞ। শিক্ষামন্ত্রীর সহযোগিতায় এ প্রতিষ্ঠানের দীর্ঘদিনের অবকাঠামো সমস্যার সমাধান হয়েছে। স্বাধীনতার পর এই প্রথম এই এলাকায় শিক্ষা প্রতিষ্ঠানের ব্যাপক অবকাঠামো উন্নয়ন হয়েছে। সকল শিক্ষা প্রতিষ্ঠানে ৪ তলা বিশিষ্ট একাডেমিক ভবন হয়েছে।
বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী ও সহকারী শিক্ষক মোঃ সোহরাব হোসেনের যৌথ পরিচালনায় শিক্ষক-শিক্ষিকাগণ বক্তব্য রাখেন।
উপস্থিত ছিলেন শাহতলী কামিল মাদ্রাসার সিনিয়র মৌলভী মাওলানা মিজানুর রহমানসহ শিক্ষক-শিক্ষিকা ও অন্য অতিথিবৃন্দ।
দোয়ানুষ্ঠান শেষে বিদ্যালয়ের ২০২১ সালের এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ প্রাপ্ত শিক্ষার্থী ফাহিমা আক্তার, ফারজানা আক্তার, মাহমুদা আক্তার, খাদিজা আক্তার, স্বর্ণা রাণীকে শুভেচ্ছা স্মারক প্রদান করেন অনুষ্ঠানের প্রধান অতিথি।
অনুষ্ঠান শেষে বিদ্যালয়ের জমিদাতা ও আজীবন দাতা সদস্য মোসাঃ হোসনেয়ারা বেগমকে তার শাহতলীস্থ নিজ বাসভবনে গিয়ে বিদ্যালয়ের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক নয়ন চন্দ্র দাসসহ অন্য শিক্ষকবৃন্দ।

অনুষ্ঠানে দোয়া ও মোনাজাত পরিচালনা করেন মাওলানা রফিকুল ইসলাম পাটওয়ারী। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন বিদ্যালয়ের ৯ম শ্রেণির শিক্ষার্থী রাহেলা আক্তার।

সর্বাধিক পঠিত