• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||
  • আর্কাইভ

আহলে সুন্নাত ওয়াল জামায়াতের বদর দিবস উদ্যাপন

রমজানের শিক্ষা আত্মশুদ্ধি, তা অর্জন করতে হবে : মেয়র জিল্লুর রহমান জুয়েল

প্রকাশ:  ২০ এপ্রিল ২০২২, ১১:০১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 ঐতিহাসিক বদর দিবস উপলক্ষে আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর সদর ও পৌর কমিটির উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়েছে। চাঁদপুর প্রেসক্লাব ভবনস্থ এলিট চাইনিজ রেস্টুরেন্টে গতকাল ১৭ রমজান মঙ্গলবার এ আলোচনা ও ইফতার মাহফিল অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। প্রধান আলোচকের বক্তব্য রাখেন চাঁদপুর জেলা আহলে সুন্নাত ওয়াল জামায়াতের সভাপতি অধ্যক্ষ ড. একেএম মাহবুবুর রহমান।
প্রধান অতিথির বক্তব্যে মেয়র জুয়েল বলেন, মাহে রমজান আমাদের মাঝে আত্মশুদ্ধি অর্জনের জন্য আসে। রমজানের এই শিক্ষা যেনো আমরা অর্জন করতে পারি। মানুষ মানুষের প্রতি ভালোবাসা, সহমর্মিতা থাকতে হবে। অপরের ব্যথায় আমাদের ব্যথিত হতে হবে। আমরা যদি আত্মশুদ্ধি অর্জন করতে পারি তাহলে অন্যান্য যে মানবিক গুণাবলি রয়েছে সেগুলো নিজ থেকেই একজন মানুষের মাঝে প্রতিফলিত হবে। রমজানের সিয়াম সাধনার মাধ্যমে যেনো আমাদের সেই লক্ষ্য অর্জিত হয়।
প্রধান আলোচকের বক্তব্যে ড. একেএম মাহবুবুর রহমান বলেন, বদর দিবস কী, এর তাৎপর্য কী সেটা আমাদের জানতে হবে বুঝতে হবে। বদরী সাহাবাগণের মর্যাদা, তাঁদের নাম, এই যুদ্ধে শহীদ ও আহত সাহাবাগণের নাম কী? এসব জানতে হবে, প্রজন্মকে জানাতে হবে। না হয় প্রজন্ম ইসলামের এসব ঐতিহ্যম-িত ইতিহাস ভুলে যাবে।
আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর সদর উপজেলা কমিটির সভাপতি মাওঃ মোঃ মিজানুর রহমানের সভাপতিত্বে এবং পৌর কমিটির সভাপতি মাওঃ এএইচএম আহসান উল্লাহর সঞ্চালনায় বক্তব্য রাখেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর জেলার সহ-সভাপতি অধ্যক্ষ আনম মুহিবুল্লাহ, সাধারণ সম্পাদক অধ্যক্ষ মাওঃ আবু জাফর মোঃ মাঈনুদ্দিন, জেলা জজকোর্টের অতিরিক্ত পিপি অ্যাডঃ মজিবুর রহমান ভূঁইয়া, জেলা গাউছিয়া কমিটির সভাপতি অধ্যাপক শাহ জামাল তালুকদার, আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর সদর উপজেলার সহ-সভাপতি মাওঃ মাহফুজ উল্লাহ ইউছুফী, মাওঃ আবুল হাসান বায়েজিদ মিলাদ। মিলাদ পরিচালনা করেন মাওঃ মোঃ হাসানুজ্জামান। সবশেষে দোয়া ও মুনাজাত অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন আহলে সুন্নাত ওয়াল জামায়াত চাঁদপুর পৌর কমিটির সাধারণ সম্পাদক মাওঃ আব্দুর রউফ খান করিম ও যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হুমায়ুন কবির।

 

সর্বাধিক পঠিত