• পরীক্ষামূলক সম্প্রচার
  • রোববার, ২৯ মে ২০২২, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৯
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরে ঈদ যাতায়াত নির্বিঘœ করতে ট্রাফিক বিভাগের ব্যাপক তৎপরতা

লঞ্চঘাট সড়কে ঈদ-পরবর্তী ১ সপ্তাহের জন্যে ওয়ানওয়ে কার্যক্রম শুরু

প্রকাশ:  ২৮ এপ্রিল ২০২২, ১১:১১
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুরে মানুষের ঈদ যাতায়াত নির্বিঘœ, নিরাপদ ও যানজটমুক্ত করতে চাঁদপুর ট্রাফিক বিভাগ ব্যাপক উদ্যোগ গ্রহণ করেছে। এর মধ্যে গুরুত্ব সহকারে বিশেষ প্রাধান্য পেয়েছে চাঁদপুর লঞ্চঘাট। এসব কথা জানিয়েছেন চাঁদপুরের ট্রাফিক বিভাগের টিআই মোঃ জহিরুল ইসলাম ভূঁঞা।
তিনি বলেন, ২৭ এপ্রিল দুপুর ২টা থেকে শপথ চত্বর হতে ঈদ-পরবর্তী ১ সপ্তাহ যাবত লঞ্চঘাট সড়কে ওয়ানওয়ে কার্যক্রম শুরু হয়েছে। এতে যানবাহন ঢুকবে শপথ চত্বর হতে মাদ্রাসা রোড হয়ে লেফটার্ন করে লঞ্চঘাট। আবার লঞ্চঘাট হতে নিশি বিল্ডিং জামতলা হয়ে সকল যানবাহন শহরে ঢুকবে। লঞ্চঘাটগামী সকল যানবাহনকে ট্রাফিক এ আইন মেনে চলতে আমাদের জামতলা, বটতলা, নিশিবিল্ডিং ও লঞ্চঘাটে রাউন্ড দ্য ক্লক ১০ জন অতিরিক্ত ট্রাফিক পুলিশ নিয়োজিত থাকবে।
তিনি বলেন, সড়কে যত্রতত্র পার্কিং বন্ধ। সারিবদ্ধভাবে চলতে হবে। এক্ষেত্রে যাত্রীবাহী কোনো বাসকেও নির্ধারিত স্টপেজ ছাড়া যত্রতত্র পার্কিং দেখলে আইনের আওতায় আনা হবে। এসব চেকিংয়ের জন্যে বাবুরহাট, ওয়্যারলেসবাজার মোড়, বাসস্ট্যান্ড, মিশন রোড, পালবাজারসহ বেশ কিছু স্থানে আমাদের ট্রাফিক পুলিশ নিয়োজিত থাকবে।
চাঁদপুরের ট্রাফিক বিভাগের টিআই (প্রশাসন) মোঃ জহিরুল ইসলাম ভূঁঞা আরও বলেন, ট্রাফিক আইন না মানায় গেলো মার্চ মাসে ৪৪টি ট্রাক, ৫৭টি পিকঅ্যাপ ভ্যান, ২৬টি কাভার্ড ভ্যান, ১৮টি প্রাইভেট কার, ৩ জন করে যাত্রী ও হেলম্যাট না থাকায় ৫৮টি মোটরসাইকেল, ২০টি রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল, ২২টি বাস এবং ১শ’ ৪০টি সিএনজি অটোরিকশা মামলার আওতায় আনা হয়েছে। যা অব্যাহত রয়েছে। চাঁদপুর পুলিশ সুপারের নির্দেশে ট্রাফিক আইন বাস্তবায়নে আমাদের ট্রাফিক বিভাগের ৫৩ জন পুলিশ নিরলসভাবে কাজ করছেন।

সর্বাধিক পঠিত