• পরীক্ষামূলক সম্প্রচার
  • সোমবার, ১৫ আগস্ট ২০২২, ৩১ শ্রাবণ ১৪২৯
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে ফল উৎসবে শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি এমপি

আমি সাংবাদিক পরিবারেরই অবিচ্ছেদ্য অংশ

প্রকাশ:  ২৬ জুন ২০২২, ১৩:৩৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 সাংবাদিকদের প্রাণপ্রিয় সংগঠন চাঁদপুর প্রেসক্লাবের আয়োজনে গতকাল ২৫ জুন শনিবার বিকেলে প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে ফল উৎসব-২০২২। চাঁদপুরে প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার কর্মরত সাংবাদিকসহ সুধীজনদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণে উৎসবমুখর পরিবেশে প্রথমবারের মত আয়োজিত ফল উৎসবে প্রধান অতিথির আসন অলঙ্কৃত করেন চাঁদপুর-৩ আসনের সংসদ সদস্য শিক্ষামন্ত্রী ডাঃ দীপু মনি। তিনি আয়োজকসহ সকলকে অভিনন্দন জানিয়ে বলেন, আমি সাংবাদিক পরিবারেরই অবিচ্ছেদ্য অংশ। সাংবাদিক জগৎটাকে নিজের পরিবারের অংশ হিসেবেই জেনেছি। আমি ছোটবেলায় জাতীয় পত্রিকা ইত্তেফাকের ছাপাখানায় ছোটাছুটি করে বড় হয়েছি, তাই এ জগৎটাকে খুব ভালোবাসি। তিনি চাঁদপুর প্রেসক্লাবের কিছু স্মৃতি তুলে ধরে বলেন, আমার নির্বাচনের শুরুতে আমি প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে বসি এবং তাদের সাথে আলাপ আলোচনার মাধ্যমেই আমার যাত্রা শুরু করি। চাঁদপুরে মূলধারার সংবাদপত্রগুলো বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মধ্য দিয়ে তাদের দায়িত্ব পালন করে থাকেন। চাঁদপুরের উন্নয়ন ঐতিহ্য ফিরিয়ে আনতে সকল সময়ই সাংবাদিক বন্ধুদের কাছে পেয়েছি। আমরা একযোগে দেশের উন্নয়ন কার্যক্রম এগিয়ে নিয়ে যেতে কাজ করবো। তিনি এসএসসি পরীক্ষা সম্পর্কে বলতে গিয়ে বলেন, বন্যা কমে গেলে যখন সর্বত্র পরীক্ষা নিতে আর কোনো অসুবিধা থাকবে না, তখন একযোগে পরীক্ষা অনুষ্ঠিত হবে। তিনি চাঁদপুরবাসীকে আগাম ঈদুল আজহার শুভেচ্ছা জ্ঞাপন করেন।
ফল উৎসবে প্রধান আলোচকের বক্তব্য রাখেন জাতীয় বিশ^বিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মশিউর রহমান। তিনি ফল উৎসবকে একটি সৃজনশীল উৎসব হিসেবে আখ্যায়িত করে বলেন, আমাদের শিশুদেরকে দেশীয় ফল, দেশীয় খেলাধুলা সম্পর্কে অবহিত করতে হবে। তিনি আরো বলেন, আজ এখানে এসে আমি বুঝতে পেরেছি শিক্ষামন্ত্রীর সাথে মানুষের, সাংবাদিকদের কত আস্থার সম্পর্ক রয়েছে, যা সত্যি প্রশংসার দাবি রাখে। তিনি প্রেসক্লাবের এমন আয়োজনকে স্বাগত জানান।
বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মোঃ কামরুল হাসান, পুলিশ সুপার মোঃ মিলন মাহমুদ, বিপিএম (বার), চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান জুয়েল ও চাঁদপুর সরকারি কলেজের অধ্যক্ষ অসিত বরণ দাশ।
চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি গিয়াসউদ্দিন মিলনের সভাপ্রধানে ও সাধারণ সম্পাদক রিয়াদ ফেরদৌসের সঞ্চালনায় প্রেসক্লাব নেতৃবৃন্দের মাঝে বক্তব্য রাখেন সাবেক সভাপতি রোটাঃ আলহাজ্ব অ্যাডঃ ইকবাল-বিন-বাশার পিএইচএফ, রোটাঃ কাজী শাহাদাত, জালাল চৌধুরী, শহীদ পাটওয়ারী, শরীফ চৌধুরী, সাবেক সাধারণ সম্পাদক রহিম বাদশা, লক্ষ্মণ চন্দ্র সূত্রধর, সোহেল রুশদী, মির্জা জাকির, এএইচএম আহসান উল্লাহ প্রমুখ। পরিবারের সদস্যদের মধ্য থেকে বক্তব্য রাখেন অধ্যক্ষ প্রফেসর বিলকিস আজিজ, রোটাঃ মাহমুদা খানমসহ আরো অনেকে। ফল উৎসবে অন্যান্যের মাঝে উপস্থিত ছিলেন চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ডাঃ জেআর ওয়াদুদ টিপু, পুরাণবাজার ডিগ্রি কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, চাঁদপুর জেলা জজ কোর্টের পিপি অ্যাডঃ রনজিত কুমার রায় চৌধুরী, চাঁদপুর সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আইয়ুব আলী বেপারীসহ অন্যান্য সুধীজন। ফল উৎসবকে ঘিরে পুরো প্রেসক্লাব আনন্দমুখর ছিলো। আগত সকলকেই নানা ফল দ্বারা আপ্যায়িত করতে দেখা যায়।

সর্বাধিক পঠিত