• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

একটি কালভার্টের জন্যে হাজারো মানুষের দুর্ভোগ

প্রকাশ:  ০৬ জুলাই ২০২২, ১২:০৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

 চাঁদপুর সদর উপজেলার ১২নং চান্দ্রা ইউনিয়নের ৪নং ওয়ার্ডের পূর্ব মদনা গ্রামে আবুল খায়ের বাড়ির নিকট সরকারি খালের ওপর একটি কালভার্টের জন্যে হাজারো মানুষ দুর্ভোগ পোহাচ্ছে। বর্তমানে সেখানে জরাজীর্ণ একটি কাঠের পুল রয়েছে। সরকারি সহযোগিতায় পুল অথবা কালভার্ট নির্মাণ করা হলে গ্রামবাসী খুবই উপকৃত হতো।
এ বিষয়ে ভুক্তভোগী স্থানীয় খোকন ডাক্তার, আলমগীর খান, হাফেজ হোসাইন, আঃ হান্নান, আমজাদ, আল-আমিন খান, শামিম শেখ, রফিক শেখ, বাচ্চু পাটওয়ারী, খোকন গাজী, মিজান রাঢ়ীসহ বেশ ক’জন জানান, পূর্ব মদনা গ্রামে যাতায়াতের মূল রাস্তা কাঠের এ পুলটি। এর সাথে মদিনা মার্কেট বাজারে যেতে হয় তাদের। এ পুল দিয়ে রাত-দিন হাজার হাজার মানুষ আসা-যাওয়া করে। এখনে রয়েছে পূর্ব মদনা দাখিল মাদ্রাসা, কিন্ডারগার্টেন, সরকারি প্রাথমিক বিদ্যালয়, বেশ ক’টি মসজিদ, মাদ্রাসাসহ বহু স্থাপনা। এসব প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা এবং মসজিদের মুসল্লিগণ দুর্ঘটনার ঝুঁকি নিয়ে ভাঙ্গাচুরা কাঠের পুল দিয়ে যাতায়াত করে। কাঠের পুলটি খুবই ঝুঁকিপূর্ণ। যে কোনো মুহূর্তে ঘটতে পারে বড় ধরনের দুর্ঘটনা।
স্থানীয়রা আরো বলেন, এ কাঠের পুল দিয়ে ভারী যানবাহন যাতায়াত তো দূরের কথা মানুষ নিশ্চিন্তে হাঁটতে পারে না, কখন ভেঙ্গে পড়ে তা নিয়ে শঙ্কায় থাকে। এ পুলটির দু পাশে প্রায় দু হাজার লোকের বসবাস। ইউপি চেয়ারম্যান বা উপজেলা প্রশাসন যদি আমাদের ব্রিজটি পাকা করে দেয়, আমরা স্বস্তি পাবো।
ইউপি চেয়ারম্যান খান জাহান আলী কালু পাটওয়ারী বলেন, আমি ৪নং ওয়ার্ডের মেম্বার মোঃ আলমগীর হোসেন মিজিকে বলে দিবো। তিনি যেনো কাঠের পুলটি দেখে-শুনে আমাকে অবহিত করে। তারপর আমি সরকারি বরাদ্দ এলেই ব্যবস্থা নিবো।
এ ব্যাপারে প্রয়োজনীয় উদ্যোগ নিতে উপজেলা পরিষদ চেয়ারম্যান ও ইউএনওর সুদৃষ্টি কামনা করেছেন এলাকাবাসী।

 

সর্বাধিক পঠিত