• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

শেখ হাসিনার কারাবন্দি দিবসে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের আলোচনা সভা ও দোয়া

প্রকাশ:  ১৭ জুলাই ২০২২, ১১:০২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বঙ্গবন্ধুকন্যা ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কারাবন্দি দিবস পালন করেছে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগ। ১৬ জুলাই শনিবার বিকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে এ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠিত হয়। সভায় সভাপতির বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি ও চাঁদপুরেপৌরসভার প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইন। তিনি বলেন, এক-এগারোর তত্ত্বাবধায়ক সরকারের সময় বিভিন্ন হয়রানি ও ষড়যন্ত্রমূলক মামলায় ২০০৭ সালের ১৬ জুলাই বঙ্গবন্ধুকন্যা ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়। সেদিন ভোরে আইনশৃঙ্খলা বাহিনীর প্রায় দুই হাজারের বেশি সদস্য শেখ হাসিনার ধানমণ্ডির বাসভবন সুধা সদন ঘেড়াও করে। সকাল সাড়ে ৭টার দিকে যৌথবাহিনীর সদস্যরা শেখ হাসিনাকে হয়রানিমূলক মিথ্যা মামলায় গ্রেপ্তার করে সুধা সদন থেকে বের করে নিয়ে আসে এবং যৌথবাহিনীর সদস্যরা বন্দি অবস্থায় তাঁকে ঢাকার সিএমএম আদালতে হাজির করে। আমরা চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ ঐ যঘন্য ঘটনার এই সভা থেকে তীব্র নিন্দা জানাচ্ছি।

জেলা স্বেচ্ছাসেবকলীগের সাধারন সম্পাদক ফেরদাউস মোর্শেদ জুয়েলের পরিচালনায় আরও বক্তব্য রাখেন, চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ-সভাপতি জাহিদুর রহমান জাহিদ, মহিউদ্দিন, আরিফ সুমন, ফারুক হোসেন ভূঁইয়া, যুগ্ম সাধারণ সম্পাদক কাউছার উল আলম, কামরুল, সাংগঠনিক সম্পাদক পিন্টু সাহা, সাবেক সাংগঠনিক সম্পাদক শাহাদাত হোসেন গাজী, প্রচার সম্পাদক আনোয়ার হালদার, দপ্তর সম্পাদক রণজিৎ সাহা মুন্না, তথ্য ও গবেষণা সম্পাদক সুজন চন্দ্র দে, সদস্য আবু সায়েম, মতলব দক্ষিণ পৌর স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক আল মহসিন প্রধান প্রমুখ।

সংগঠনের অন্য নেতৃবৃন্দ উপস্থিত এ সময় উপস্থিত ছিলেন।পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। সভার শুরুতে স্বেচ্ছাসেবক লীগের প্রয়াত সভাপতি নির্মল রঞ্জন গুহ স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে ১ মিনিট নিরবতা পালন করা হয়। সভায় সকল বক্তা আগামী ২৭ জুলাই স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উৎসবমুখর পরিবেশ ও ব্যাপক ভাবে পালন করার দৃঢ় প্রতিজ্ঞা ব্যক্ত করেন।

সর্বাধিক পঠিত