• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

ফরিদগঞ্জে মতবিনিমিয় সভায় জেলা প্রশাসক কামরুল হাসান

সম্মিলিতভাবে সমাজের অনেক সমস্যা সমাধান করা সম্ভব

প্রকাশ:  ১৭ জুলাই ২০২২, ১২:০৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর জেলা প্রশাসক কামরুল হাসান বলেছেন, মাদক, কিশোর গ্যাংসহ সকল সামাজিক অপরাধসমূহ দূর করতে হলে জনপ্রতিনিধি, সুধীমহল এবং সমাজের বিশিষ্টজন সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টা প্রয়োজন। আমরা প্রশাসনের লোকজন সহায়কশক্তি হিসেবে পাশে থাকবো। এর জন্যে প্রয়োজন সদিচ্ছা। কারণ সদিচ্ছা থাকলে সম্মিলিতভাবে সমাজের অনেক সমস্যা সহজেই সমাধান সম্ভব। কিশোর গ্যাং বা মাদক নির্মূলে সামাজিকভাবে নানা কর্মসূচির সাথে সাথে ক্রীড়াচর্চা, সাহিত্য ও সাংস্কৃতিক অনুষ্ঠান বেশি করে আয়োজন করতে হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে তাদের একাডেমিক ক্যালেন্ডারে বছরব্যাপী এসব কর্মসূচি আয়োজন করতে হবে। তবেই আমাদের ভবিষ্যৎ প্রজন্ম এসব অসঙ্গতি থেকে সরে আসবে। আমাদের মনে রাখতে হবে, অপরাধ নির্মূলে শুধু আইন প্রয়োগই যথেষ্ট নয়। তাদের যথাযথ মোটিভেশন প্রয়োজন। কারণ একজন কিশোর বা মাদক ব্যবসায়ী জেল বা সংশোধনাগার থেকে বের হলে  স্বাভাবিক জীবনে ফিরে আসার ঘটনা খুবই কম দেখা যায়।  
বৃহস্পতিবার (১৪ জুলাই) সকালে ফরিদগঞ্জ উপজেলার জনপ্রতিনিধি, সরকারি  বিভাগীয় কর্মকর্তা, সাংবাদিক ও সুধীজনের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।
উপজেলা নির্বাহী অফিসার তাসলিমুন নেছার সভাপ্রধানে মতবিনিময় সভায় বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র যুদ্ধাহত বীর মুক্তিযোদ্ধা আবুল খায়ের পাটওয়ারী, উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান জিএস তছলিম, মুক্তিযোদ্ধা কমান্ডার সহিদ উল্যা তপদার, উপজেলা স্বাস্থ্য ও প.প. কর্মর্কতা ডাঃ আশরাফ আহম্মেদ চৌধুরী, থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শহিদ হোসেন, উপজেলা শিক্ষা অফিসার মনিরুজ্জামান, ৯নং গোবিন্দপুর উত্তর ইউপি চেয়ারম্যান শাহআলম শেখ, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি কামরুজ্জামান, সাবেক সভাপতি, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক ও সাপ্তাহিক আলোকিত ফরিদগঞ্জ পত্রিকার সম্পাদক ও প্রকাশক নূরুন্নবী নোমান, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুস ছোবহান লিটন প্রমুখ।

 

সর্বাধিক পঠিত