• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

মতলবে অগ্নিকাণ্ডে একই বাড়ির ৯টি ঘর ভস্মিভূত

প্রকাশ:  ১৭ জুলাই ২০২২, ১২:১৯
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

মতলব দক্ষিণ উপজেলার দক্ষিণ ঘোড়াধারী পাটোয়ারী বাড়িতে শুক্রবার রাতে অগ্নিকাণ্ডে ৯টি ঘর ভস্মিভূত হয়েছে। এতে প্রায় ২০ লক্ষাধিক টাকা ক্ষয়ক্ষতি হয়েছে বলে ভুক্তভোগীরা জানিয়েছেন।
সরেজমিনে জানা যায়, ওইদিন সন্ধ্যারাতে উপাদী দক্ষিণ ইউনিয়নের দক্ষিণ ঘোড়াধারী পাটোয়ারী বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। সান্ধ্যকালীন বাড়ির পুরুষরা না থাকায় আর বাড়ির ঘরগুলো ঘনবসতি হওয়ায় দ্রুত আগুন এক ঘর থেকে অন্য ঘরে ছড়িয়ে পড়ে। মুহূর্তের মধ্যে পাশাপাশি ৯টি ঘর পুড়ে ভস্মিভূত হয়ে যায়। মতলব ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ও এলাকাবাসীর সহযোগিতায় প্রায় দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এ সময় আগুন নেভাতে গিয়ে শিউলী বেগম, শেফালী, বেগম, রূপালী বেগম, হাজেরা বেগম, আলীমুদ্দিন, আরিফ মিয়াসহ ১০/১২ জন আহত হয়েছেন। আহতদের স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হয়েছে।
ক্ষতিগ্রস্ত পরিবারগুলো হলো : দক্ষিণ ঘোড়াধারী গ্রামের একই বাড়ির আলীমুদ্দিন পাটোয়ারী, শরীফ হোসেন, আরিফ মিয়া, মনির হোসেন, হেলাল উদ্দিন, আবু পাটোয়ারী, হাবু পাটোয়ারী, আইয়ুব আলী, ইসমাইল পাটোয়ারী ও আনিস পাটোয়ারী।
প্রত্যক্ষদর্শী ফরিদ উদ্দিন মাছুদ, মধু খাতুন, হাজেরা বেগম, ফাতেমাসহ একাধিকজন জানান, ওই বাড়ির আলিমউদ্দিনের ঘর থেকে আগুনের সূত্রপাত ঘটে। পরে অন্য ঘরগুলোতে আগুন দ্রুত ছড়িয়ে পড়ে। ধারণা করা হচ্ছে, বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে আগুন লেগেছে।
শনিবার দুপুরে অগ্নিকাণ্ডে ক্ষতিগ্রস্ত ৯টি পরিবারের সদস্যদের শান্ত্বনা দিতে দুপুরে ওই বাড়িতে উপস্থিত হন মতলব দক্ষিণ উপজেলা পরিষদ চেয়ারম্যান বিএইচএম কবির আহম্মেদ, উপজেলা নির্বাহী অফিসার ফাহমিদা হক, ইউপি চেয়ারম্যান মোঃ গোলাম মোস্তফা প্রমুখ।
উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাহমিদা হক বলেন, ঘনবসতি হওয়ায় একটি ঘর হতে অন্য ঘরগুলোতে খুব দ্রুত আগুন ছড়িয়ে পড়ে। এতে প্রাণহানি না ঘটলেও গরিব-অসহায় মানুষগুলো ঘর হারিয়ে নিঃস্ব হয়ে পড়েছে। আপাতত উপজেলা পরিষদ হতে প্রতি পরিবারকে ৫ হাজার টাকা করে সহযোগিতা প্রদান করা হয়েছে।