• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১১ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় অ্যাডঃ নুরুল আমিন রুহুল এমপি

বাংলাদেশ আজ বিশ্বের সাথে তাল মিলিয়ে অনেক দূর এগিয়ে গেছে

প্রকাশ:  ১৮ জুলাই ২০২২, ১৩:৪৩
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জেলা উন্নয়ন সমন্বয় কমিটির উপদেষ্টা ও চাঁদপুর-২ আসনের সংসদ সদস্য আলহাজ্ব অ্যাডঃ নুরুল আমিন রুহুল বলেছেন, এখন আইএ, বিএ, মাস্টার্সের ডিগ্রিগুলো প্রয়োজন হয় না। কারণ যে সকল শিক্ষার্থী মোবাইল চালাতে পারে তারা ডিভাইস তৈরি করে এখন ঘরে বসেই ডলার আয় করছে। তারা কখনো আমেরিকা, ইউরোপে যায়নি। অথচ ঘরে বসেই ডলার আয় করছে। এটা একসময় বাংলাদেশের ছাত্র-ছাত্রীরা চিন্তাই করেনি। আর এটা সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও সজীব ওয়াজেদ জয়ের কারণে। এখন আমাদের ছেলে-মেয়েদেরকে কারিগরি শিক্ষায় মনোযোগী হতে হবে। আমরা ১০০ শিক্ষার্থীর হাতে ল্যাপটপ ও মোবাইল দিয়েছিলাম। তারা ঘরে বসেই সেটার সুফল দেখিয়েছে।
তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর সন্তান সজীব ওয়াজেদ জয় হার্ভার্ড বিশ^বিদ্যালয়ে পড়ালেখা করেছেন কম্পিউটার সাইন্সের উপর। ২০০৮ সালের নির্বাচনী ইশতেহারে ডিজিটাল বাংলাদেশের কনসেপ্ট সজীব ওয়াজেদ জয়ের নেয়া। ডিজিটাল বাংলাদেশ নিয়ে অনেকে কটাক্ষ ও ব্যঙ্গ করেছেন। আজ বাংলাদেশ বিশে^র সাথে তাল মিলিয়ে অনেক দূর এগিয়ে গেছে। এখন দেশের গ্রামেগঞ্জেও মানুষ ডিজিটাল সেবার সুফল পাচ্ছেন।
১৭ জুলাই রোববার সকাল ১১টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা উন্নয়ন সমন্বয় কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জেলা প্রশাসক কামরুল হাসান সভাপতির বক্তব্যে বলেন, জেলা কারাগারে বিশুদ্ধ পানির সমস্যা সমাধানে জনস্বাস্থ্য প্রকৌশলকে ব্যবস্থা নিতে হবে। পাসপোর্ট অফিসের বিষয়ে অভিযোগ আসে। গ্রাম থেকে অনেক মানুষ এখানে এসে হয়রানির শিকার হন। আপনারা মানুষের কল রিসিভ করবেন। বিভিন্ন দপ্তরে বাখরাবাদের চিঠির প্রেক্ষিতে বকেয়া গ্যাস বিল কেনো আদায় হচ্ছে না-চিহ্নিত করতে গিয়ে দেখা যায় সরকারি কোয়ার্টারে গ্যাস বিল বকেয়া পড়েছে। যখন যে ওই কোয়ার্টারে ছিলো ওই হিসেবে বকেয়া গ্যাস বিল পরিশোধ করতে হবে। তিনি গ্যাস অফিস সংশ্লিষ্ট সকলকে নোটিশ দিতে আহ্বান জানান।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ইমতিয়াজ হোসেনের সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা পরিষদের নির্বাহী মোঃ মিজানুর রহমান ভূঁইয়া, বিশিষ্ট নারী চিকিৎসক ও স্বাধীনতা পদকপ্রাপ্ত বীর মুক্তিযোদ্ধা সৈয়দা বদরুন নাহার চৌধুরী, যুদ্ধাহত মুক্তিযোদ্ধা সাবেক কমান্ডার এমএ ওয়াদুদ, ইসলামিক ফাউন্ডেশনের উপপরিচালক মোহাম্মদ খলিলুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাগণ।

 

সর্বাধিক পঠিত