• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

দার্জিলিং রোটারী ক্লাবের সাথে চাঁদপুর রোটারী ক্লাবের মতবিনিময় সভা

প্রকাশ:  ২৬ জুলাই ২০২২, ০৮:৩০
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

রোটারী ইন্টারন্যাশনাল ডিস্ট্রিক্ট-৩২৪০, ভারতের দার্জিলিং রোটারী ক্লাবের কর্মকর্তাদের সাথে চাঁদপুর রোটারী ক্লাবের মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। গত ১৮ জুলাই সন্ধ্যায় ভারতের দার্জিলিং শহরের হোটেল সেভেন সেভেন্টিতে দার্জিলিং রোটারী ক্লাবের কর্মকর্তাদের সাথে মতবিনিময় অনুষ্ঠিত হয়। চাঁদপুর রোটারী ক্লাবের জয়েন্ট সেক্রেটারী ও দৈনিক ইল্শেপাড়ের প্রধান সম্পাদক রোটারিয়ান মাহবুবুর রহমান সুমন ক্লাবের প্রতিনিধিত্ব করেন। অপরদিকে দার্জিলিং রোটারী ক্লাবের ২০২২-২৩ রোটারী বর্ষের প্রেসিডেন্ট রোটা. প্রিন্সিপাল সুনির্মল চক্রবর্তী (Chuck Sir), ২০২৩-২৪ রোটারী বর্ষের নির্বাচিত প্রেসিডেন্ট রোটা. সোয়েটা চ্যাটার্জী ও সেক্রেটারী রোটা. সমীর সিংহাল সভায় উপস্থিত ছিলেন। এছাড়া সভায় চাঁদপুর সেন্ট্রাল রোটারী ক্লাবের পাস্ট প্রেসিডেন্ট রোটা. শরীফ আশ্রাফুল হক সভায় অংশ নেন।

সভায় দার্জিলিং রোটারী ক্লাব ও চাঁদপুর রোটারী ক্লাবের বিভিন্ন প্রকল্প নিয়ে কথা হয়। এসময় উভয় ক্লাবের কর্মকর্তারা বেশ ক’টি যৌথ প্রকল্প করার আগ্রহ প্রকাশ করেন। এর মধ্যে উল্লেখযোগ্য হচ্ছে- ফ্যামিলি ট্যুর এক্সচেঞ্জ ও ডল মিউজিয়াম প্রকল্প। যা চলতি রোটারী বর্ষে বাস্তবায়নের আগ্রহ প্রকাশ করেন তারা। এসময় দার্জিলিং রোটারী ক্লাবের কর্মকর্তাবৃন্দ তাদের ক্লাব বুলেটিন, ক্লাব ফ্লাগ ও লেবেল পিন চাঁদপুরের রোটারিয়ানদের প্রদান করেন। রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনও চাঁদপুর রোটারী ক্লাবের সুভেনির ও দৈনিক ইল্শেপাড়ের কপি তাদের হাতে তুলে দেন। সভায় আপ্যায়নসহ বাংলাদেশের রোটারিয়ানদের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেন তারা।

এ সময় দার্জিলিং রোটারী ক্লাবের প্রেসিডেন্ট রোটা. প্রিন্সিপাল সুনির্মল চক্রবর্তী (Chuck Sir) বলেন, ১৯৫৭ সালে দার্জিলিং রোটারী ক্লাব চার্টার লাভ করে। পরে দার্জিলিং হিমালয়াস রোটারী ক্লাব, দু’টি রোটার‌্যাক্ট ও একটি ইন্টার‌্যাক্ট ক্লাব স্পন্সর করে। ক্লাবের নিয়মিত বিভিন্ন সেবামূলক কার্যক্রম প্রতি বছরই অব্যাহত রয়েছে। তিনি আরো বলেন, হিমালয় কন্যা খ্যাত দার্জিলিংয়ে প্রতি বছরই বিশ্বের বিভিন্ন দেশের শতাধিক রোটারিয়ান ভ্রমণ করেন। তাদের অধিকাংশের সাথেই দার্জিলিং রোটারী ক্লাবের রোটারিয়ানদের বন্ধুত্ব হয় এবং তা’ অব্যাহত থাকে। তিনি দার্জিলিং রোটারী ক্লাব ও চাঁদপুর রোটারী ক্লাবের যৌথ কয়েকটি প্রকল্পের ব্যাপারে বেশ আগ্রহ প্রকাশ করেন।
পরে চাঁদপুর রোটারী ক্লাবের জয়েন্ট সেক্রেটারী রোটারিয়ান মাহবুবুর রহমান সুমনও ক্লাবের পক্ষ থেকে ঐসব প্রকল্প বাস্তবায়নে সম্মতি প্রকাশ করেন।

সর্বাধিক পঠিত