• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

হাইমচরে ৪ লাখ মিটার অবৈধ জাল জব্দ

প্রকাশ:  ২৬ জুলাই ২০২২, ১৪:০৫
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনের আওতায় হাইমচরে মেঘনা নদীতে মোবাইল কোর্টের মাধ্যমে অভিযান পরিচালনা করে অবৈধ জাল জব্দ করা হয়েছে।
২৫ জুলাই সোমবার সকাল ১০টা থেকে বিকেল ২টা পর্যন্ত মেঘনা নদীতে মোবাইল কোর্টের মাধ্যমে কাটাখালী হতে তেলির মোড, গাজীপুর চর, সাহেবগঞ্জ, চরভৈরবী লঞ্চ ঘাট এলাকা পর্যন্ত অভিযান পরিচালিত হয়।
উপজেলা প্রশাসন, মৎস্য দপ্তর ও কোস্টগার্ড কর্মকর্তা মোঃ ইমদাদ সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযান পরিচালনা করেন। অভিযান শেষে কোস্টগার্ড পন্টুনের সামনে জনসম্মুখে অবৈধ কারেন্ট জাল পুড়িয়ে ধ্বংস করা হয়।
উপজেলা কোস্টগার্ডে পেটি অফিসার বলেন, হাইমচরের মেঘনা নদীর বিভিন্ন এলাকায় অসাধু জেলেরা খুটাজাল, মশারি জালসহ বিভিন্ন অবৈধ জাল দিয়ে মাছ শিকার করার সময় মৎস্য দপ্তর ও কোস্টগার্ড যৌথ অভিযান চালায়। অভিযানে ৪ লাখ ১০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল ও মশারী জাল জব্দ করা হয়।
সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা (অতিরিক্ত দায়িত¦) মাহবুবুর রশীদ বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উপলক্ষে গত ২৩ জুলাই থেকে আগামী ২৯ জুলাই পর্যন্ত আমাদের মৎস্য সপ্তাহ উদ্যাপিত হতে যাচ্ছে। এরই ধারাবাহিকতায় আজকে আমাদের মেঘনা নদীতে মৎস্য সংরক্ষণ ও সুরক্ষা আইনের আওতায় অভিযান পরিচালিত হয়েছে। ইতোমধ্যে বাংলাদেশ কোস্টগার্ড হাইমচরের সহযোগিতায় ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে ৪ লাখ ১০ হাজার মিটার কারেন্ট জাল জব্দ করতে সক্ষম হয়েছি। এই জালগুলো আগুনে পুড়িয়ে বিনষ্ট করেছি। আমাদের এই অভিযান অব্যাহত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য ক্ষেত্র সহকারী মোঃ ইজাজ মাহমুদ, আলগী উত্তর ইউনিয়ন পরিষদের ৯নং ইউপি সদস্য মোঃ মতিন বেপারী, উপজেলা প্রেসক্লাবের অর্থ সম্পাদক মোঃ জাহিদুল ইসলামসহ কোস্টগার্ডের সদস্যবৃন্দ।