• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

বিষ্ণুদীতে মসজিদের ইমামের ওপর হামলা

প্রকাশ:  ২৬ জুলাই ২০২২, ১৪:০৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

চাঁদপুর পৌরসভার বিষ্ণুদী রোডস্থ ঈমানিয়া জামে মসজিদের ইমামের ওপর অতর্কিত হামলার অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল ২৫ জুলাই সোমবার বিকেল ৩টায় ওই মসজিদের পাশেই। এ নিয়ে বিভিন্ন সংগঠন নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে। এ বিষয়ে চাঁদপুর সদর মডেল থানায় মামলার প্রস্তুতি চলছে।
মসজিদের ইমাম মাওঃ মোঃ ইউসুফ মিয়া জানান, আমি দুপুরবেলা আমার মসজিদের পথে মোটরসাইকেল দেখে সরে দাঁড়ালে মেহেদী হাসান আমাকে বলে, আপনি সাইড দেন না কেন? আমি বললাম, তুমি যাইবাছেনা। এ কথা বলতেই মেহেদী হাসান ও তার বাবা দুলাল মৃধা আমার ওপর অতর্কিত হামলা করে। আমার ডাক-চিৎকারে স্থানীয় মুসল্লি আজিজ ঢালী ও কাওছার চৌকিদার আমাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে আসেন।
বাসস্ট্যান্ড মাদ্রাসার শিক্ষক মাওঃ আব্দুল হান্নান জানান, ওরা হিংস্র প্রকৃতির মানুষ। এরা সবসময় মানুষের সাথে খারাপ আচরণ করে। তাদের আঘাতে হুজুরের চোখের কোঠায়, কপালে ও সিনায় সেলাই দিতে হয়েছে।  আমরা প্রশাসনের কাছে এর দৃষ্টান্তমূলক শাস্তি চাই।
ইজ্ঞিঃ মোঃ রমজান আলী মৃধা জানান, আমার ভাতিজা হুজুরের গায়ে হাত দিয়েছে। এটা সে অন্যায় করেছে। যেহেতু তিনি আমাদের মসজিদের ইমাম ও সম্মানিত ব্যক্তি। মেহেদী হাসান জানান, আমি মোটরসাইকেল নিয়ে বাড়ি যাওয়ার পথে হুজুরকে সাইড দিতে বলি। এতে হুজুর আমার ওপর ক্ষিপ্ত হয়ে আমাকে থাপ্পর মারে। এটা আমার বাবা জিজ্ঞেস করতেই আমাদের সাথে হুজুরের বাক-বিতণ্ডা ও ধাক্কাধাক্কি থেকেই আমার হাতে থাকা আংটির আঘাত হুজুরের চোখে লেগেছে। এটা আমার ভুল হয়েছে।
জেলা কওমী সংগঠনের সাধারণ সম্পাদক মাওলানা মোঃ লিয়াকত হোসাইন জানান, মাওঃ মোঃ ইউসুফ মিয়া একজন মসজিদের ইমাম ও মাদ্রাসার শিক্ষক। তিনি মুসল্লিদের প্রতিনিয়ত শান্তির বার্তা শোনান। সমাজের একজন ধর্মীয় নেতার উপর এ ধরনের ঘটনা মেনে নেয়া যায় না। আমরা অতর্কিত হামলার  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।
জেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি মাওলানা মোঃ সাইফুদ্দিন খন্দকার বলেন, ঘটনাটি আমি বিকেলে শুনেছি। এ ঘটনায় আমি মর্মাহত হয়েছি। একজন আলেমের ওপর এ ধরনের হামলা ঠিক হয়নি। হামলাকারীরা ওই মসজিদেরই মুসল্লি। সেহেতু ইমাম সাহেব ও তাদেরকে নিয়ে বসার ব্যবস্থা করা যায় কিনা সে বিষয়ে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মহোদয়ের সাথে কথা বলছি।
এ বিষয়ে কথা হয় চাঁদপুর সদর মডেল থানার অফিসার ইনচার্জ মুহাম্মদ আবদুর রশিদের সাথে। এ ঘটনার সত্যতা স্বীকার করে তিনি জানান, আমি ঘটনা শুনেছি এবং অভিযোগ করার জন্যে বলেছি। তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।
সর্বশেষ গতকাল রাত পৌনে ১১টায় জানা যায়, এ ব্যাপারে চাঁদপুর মডেল থানায় মামলা হয়েছে।

 

সর্বাধিক পঠিত