• পরীক্ষামূলক সম্প্রচার
  • বুধবার, ০৮ মে ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভায় নুরুল ইসলাম নাজিম দেওয়ান

আওয়ামী লীগের আমলে যে চুরি করে সে ধরা পড়ে

প্রকাশ:  ২৬ জুলাই ২০২২, ১৪:১৮
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জাতীয় মৎস্য সপ্তাহ (২৩-২৯ জুলাই) ২০২২ উপলক্ষে স্বাস্থ্যবিধি মেনে প্রান্তিক পর্যায়ে মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। ২৫ জুলাই সোমবার সকাল ১১টায় সদর উপজেলা পরিষদ হলরুমে এ সভা অনুষ্ঠিত হয়।
এতে প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মোঃ নুরুল ইসলাম নাজিম দেওয়ান। তিনি তাঁর বক্তব্যে বলেন, মৎস্য চাষী ও মৎস্যজীবীদের সমন্বয় ভালো দিক। এ দুই পক্ষ সমন্বয় হয়ে কাজ করলে মাছ চাষে সফলতা আসবেই। আমাদের মৎস্য চাষে সফলতা রয়েছে। একজন চাষীর মাছের প্রতি সন্তানের মতো মায়া। যিনি মাছ চাষ করেন, তিনি মাছ কখনও পরিপূর্ণ না হতে বাজারে বিক্রি করেন না। যখন ওই চাষী নদীতে জাটকা মাছ ধরে, সে কোন্ বিবেকের তাড়নায় ধরে? তিনি আরো বলেন, অসাধু কিছু জেলে আছে, তাদের ৮০ কেজি চাল দিলেও নদীতে মাছ ধরবেই। এমনকি বরাদ্দের চাল দিয়ে ভাত খেয়ে নদীতে মাছ ধরে। যারা এমনটা করে তারা কি আর দেশপ্রেমিক হতে পারে ? ইদানীং এক ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে চাল চুরির অভিযোগ উঠেছে। আমি বলি, আওয়ামী লীগের আমলে যে চুরি করে সে চোর ধরা পড়ে। কাউকে নেতৃত্ব দিয়ে আল্লাহ সম্মানিত করেন, আবার কাউকে নেতৃত্বে এনে আল্লাহ অপমানিত করেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা মৎস্য কর্মকর্তা মোঃ গোলাম মেহেদী হাসান, মৎস্য গবেষণা ইনস্টিটিউটের মুখ্য বৈজ্ঞানিক কর্মকর্তা আবু কাউছার আহমেদ। বক্তব্য রাখেন চাঁদপুর কান্ট্রি ফিশিং বোট মালিক সমিতির সভাপতি শাহআলম মল্লিক, চাঁদপুর কেন্দ্রীয় মৎস্যজীবী সমবায় সমিতির সভাপতি তসলিম বেপারী, মৎস্য চাষী ফাতেমা আক্তার, শরীফ হোসেন কাজী প্রমুখ।
অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সদর উপজেলা সহকারী মৎস্য কর্মকর্তা মোঃ মিজানুর রহমান। এ সময় উপস্থিত ছিলেন প্রান্তিক পর্যায়ের মৎস্য চাষী ও মৎস্যজীবীগণ।

 

সর্বাধিক পঠিত