• পরীক্ষামূলক সম্প্রচার
  • মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ৩ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুর স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

হাজারো নেতা-কর্মীর অংশগ্রহণে জেলা স্বেচ্ছাসেবক লীগের স্মরণকালের সেরা বর্ণাঢ্য শোভাযাত্রা

প্রকাশ:  ২৮ জুলাই ২০২২, ১৪:১৪
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সংগঠনটির চাঁদপুর জেলা শাখার উদ্যোগে দিনব্যাপী নানা কর্মসূচি পালন করা হয়। ভোর ৬টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে মাল্যদান ও  পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি সূচনা করা হয়।
গতকাল ২৭ জুলাই বিকেলে চাঁদপুর শহরের মরহুম আঃ করিম পাটোয়ারী সড়কস্থ জেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয় সম্মুখ থেকে হাজারো নেতা-কর্মীর অংশগ্রহণে রং-বেরংয়ের ব্যানার, ফেস্টুন, ঘোড়ার গাড়ি, বাদ্যযন্ত্রসহ পিকআপ ভ্যান নিয়ে  চাঁদপুরে স্মরণকালে উক্ত সংগঠনের সেরা বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি শহরের শপথ চত্বর হয়ে জেএম সেনগুপ্ত রোড, হাজী মহসীন রোড, শহীদ মুক্তিযোদ্ধা সড়ক হয়ে পুনরায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে এসে শেষ হয়।
শোভাযাত্রার পূর্বে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক ফেরদৌস মোর্শেদ জুয়েলের পরিচালনায় শুভেচ্ছা  বক্তব্য রাখেন সংগঠনের সিনিয়র সহ-সভাপতি অ্যাডঃ হাবিবুর রহমান লিটু, সহ-সভাপতি জাহাঙ্গীর হোসেন বেপারী, জাহিদুর রহমান জাহিদ, রহমত উল্লাহ বারী চৌধুরী, অ্যাডঃ আতাউর রহমান পাটওয়ারী, জসিম উদ্দিন রাসেল, মোঃ মাঈনুদ্দিন আরিফ সুমন, শরিফ উল্লাহ সরকার, ফারুক হোসেন ভূঁইয়া, যুগ্ম সম্পাদক এসএম কাউছার উল আলম কামরুল, মাসুদুর রহমান পরান, সাংগঠনিক সম্পাদক পিন্টু সাহা, প্রচার সম্পাদক আনোয়ার হোসেন হাওলাদার, দপ্তর সম্পাদক রনজিত সাহা মুন্না, গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক মিয়া মোঃ আসাদুজ্জামান, অর্থ বিষয়ক সম্পাদক জাহাঙ্গীর কবির নিবিড়, শিক্ষা বিষয়ক সম্পাদক জামিল হায়দার, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক সুজন চন্দ্র দে, সমাজকল্যাণ সম্পাদক দেলোয়ার হোসেন রতন, ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা বিষয়ক সম্পাদক শরীফ হোসেন উজ্জ্বল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক ওসমান গনি, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবুল হাসনাত জুয়েল, সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক ইফতেখার আহমেদ মিসল, কৃষি বিষয়ক সম্পাদক সুজন ইসলাম, ধর্ম সম্পাদক মারুফ আনাম, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান জুম্মন, ডিজিটাল আর্কাইভ ও পাঠাগার বিষয়ক সম্পাদক মোঃ ইব্রাহিম খান ইবু, প্রশিক্ষণ ও কর্মশালা বিষয়ক সম্পাদক শফিকুর রহমান গাজী, শিশু ও পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক জাকির হোসেন পাটোয়ারী, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিষয়ক সম্পাদক রোটাঃ শ্যামল চন্দ্র দাস, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল মবিন জনি, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক শাকিল চৌধুরী, উপ-গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক রোকনুজ্জামান রোকন, উপ-আইন বিষয়ক সম্পাদক অ্যাডঃ খোরশেদ আলম শাওন, সদস্যরা হলেন বিপুল মজুমদার জয়, আবু সায়েম, মোঃ রাইসুল শুভ্র, মোঃ জাকির হোসেন, মেজবাউদ্দিন সুমন, আসাদুজ্জামান সোহাগ গাজী, মোঃ মনির হোসেন, আকতার হোসেন, হুমায়ুন হাওলাদার, কার্ত্তিক চন্দ্র রায়, আল-আমিন পাটোয়ারী, রুবেল হোসেন, ইফতেখার হারুন, আরিফ বেপারী, মাহিন মজুমদার, মোঃ হোসেন বাতাস, ফয়সাল সিকদার, শুভাশিষ ঘোষ শ্রীগুরু প্রমুখ।
সভাপতির বক্তব্যে অ্যাডঃ হেলাল হোসাইন বলেন, প্রতিটি ঘরে ঘরে বর্তমান সরকারের উন্নয়নের কথা  পৌঁছে দিতে হবে। কারণ, আগামী বছরই জাতীয় নির্বাচন। বর্তমান সরকারের উন্নয়নই আগামী সরকার গঠনের গোড়াপত্তন  করবে। তাই সকল নেতা-কর্মী উন্নয়নের কথা জনে জনে বলবেন। তিনি আরো বলেন, আজকে আমাদের জন্যে একটি বিশেষ আনন্দের দিন। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্র মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার একমাত্র পুত্র সজীব ওয়াজেদ জয়ের শুভ জন্মদিন।  আমরা জয়ের জন্যে দোয়া কামনা করছি। তিনি যেন তাঁর মায়ের মতো দলকে নেতৃত্বে দিতে পারেন এবং দেশের জনগণের কল্যাণে কাজ করতে পারেন।
এদিকে স্বেচ্ছাসেবক লীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গত ২৬ জুলাই দিবাগত রাত ১২টা ১ মিনিটে জেলা আওয়ামী লীগ কার্যালয়ে কেক কেটে আ নুষ্ঠানিকভাবে প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচি শুরু করা হয়।