• পরীক্ষামূলক সম্প্রচার
  • বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

চাঁদপুরের কৃতী সন্তান

জয়নাল আবেদীন মজুমদারের ৭টি রপ্তানি ট্রফি অর্জনের অনন্য রেকর্ড

প্রকাশ:  ২৮ জুলাই ২০২২, ১৪:১৭
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

রপ্তানিতে সাতটি ট্রফি লাভের অনন্য মাইলফলক ছুঁয়েছেন শিল্পপতি জয়নাল আবেদীন মজুমদার। দেশের রপ্তানি বাণিজ্যে (২০১৮-২০১৯ অর্থ বছরে) বিশেষ অবদানের জন্যে তাঁর ২টি প্রতিষ্ঠান পুনরায় রপ্তানি ট্রফি অর্জন করে।
বাণিজ্য মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনের মাধ্যমে ২০১৮-২০১৯ অর্থবছরে চামড়াজাত পণ্য রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্যে জয়নাল আবেদীন মজুমদারের ২টি প্রতিষ্ঠান এবিসি ফুটওয়্যার ইন্ডাঃ লিঃ এবং বিবিজে লেদার গুডস লিমিটেডকে রপ্তানি ট্রফির জন্য মনোনীত করা হয়।
এখানে উল্লেখ্য যে, প্রতিষ্ঠান দু’টির কর্ণধার জয়নাল আবেদীন মজুমদার ২০১৩, ২০১৪, ২০১৫, ২০১৬ এবং ২০১৮ সালে (বাণিজ্য মন্ত্রণালয়ের সর্বশেষ ঘোষণা) রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্যে সিআইপি মনোনীত হন এবং তাঁর প্রতিষ্ঠান দু’টি: এবিসি ফুটওয়্যার ইন্ডাঃ লিঃ ২০১২-২০১৩, ২০১৪-২০১৫, ২০১৭-২০১৮ এবং বিবিজে লেদার গুডস লিঃ ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ অর্থবছরে রপ্তানি বাণিজ্যে বিশেষ অবদানের জন্যে রপ্তানি ট্রফি লাভ করে।
উল্লেখ্য, সিআইপি জয়নাল আবেদীন মজুমদার চাঁদপুর জেলার হাজীগঞ্জ উপজেলার কৃতী সন্তান। তিনি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শের একজন বিশ্বস্ত সৈনিক। এছাড়াও জয়নাল আবেদীন মজুমদার (সিআইপি-রপ্তানি) শিক্ষা ক্ষেত্রে বিশেষ অবদানের জন্যে ২০১৯ সালে চাঁদপুর জেলার শ্রেষ্ঠ বিদ্যোৎসাহী নির্বাচিত হন। প্রতিবছর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রীদের মাঝে শিক্ষাসামগ্রী বিতরণসহ যুব সমাজের নৈতিকতা ও বিশেষ বিকাশের জন্যে খেলাধুলা, সাহিত্য ও সাংস্কৃতিক কর্মকাণ্ডে নিয়মিত সহায়তা প্রদান করে থাকেন। মুজিববর্ষ উপলক্ষে এবছর তিনি প্রায় এক হাজার ছাত্র-ছাত্রীর মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করেন।

 

সর্বাধিক পঠিত