• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ৬ বৈশাখ ১৪৩১
  • ||
  • আর্কাইভ

আগ‌স্টের প্রথম প্রহ‌রে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগের মাসব্যাপী কর্মসূচির সূচনা

প্রকাশ:  ০১ আগস্ট ২০২২, ০৮:৪৬
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

শোকাবহ আগস্ট মাস। দেশীয় ও আন্তর্জাতিক চক্রান্তের মধ্য দিয়ে  ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তার পরিবারের সদস্যদের নির্মমভাবে হত্যা করা হয়। ১৫ আগস্টের শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানিয়ে স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটির নির্দশনা অনুযায়ী চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ মাসব্যাপী কর্মসূচির আয়োজন করে।
কর্মসূচির অংশ হিসেবে গত ৩১ জুলাই দিবাগত রাতে বা আগষ্টের প্রথম প্রহরে  মোমবাতির প্রদীপ  প্রজ্জ্বলনের মধ্য দিয়ে মাসব্যাপী কর্মসূচির শুভ সূচনা করে চাঁদপুর জেলা স্বেচ্ছাসেবক লীগ। আগষ্টের প্রথম প্রহ‌রে চাঁদপুর সরকারি কলেজ প্রাঙ্গনে স্থাপিত  জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে   জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও পৌরসভার প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইন ও সাধারণ সম্পাদক ফেরদৌস মোর্শেদ জুয়েলের নেতৃত্বে মোমবা‌তির প্রদীপ  প্রজ্জ্বলন করা হয়।

এ সময় জেলা স্বেচ্ছাসেবক লীগের বিভিন্ন ইউনিটের  নেতা-কর্মীদের উপস্থিতিতে জেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ফেরদৌস মোর্শেদ জুয়েলের উপস্থাপনায় জেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি ও প্যানেল মেয়র অ্যাডঃ হেলাল হোসাইন বলেন,  শোকাবহ আগ‌ষ্টের ১৫ ও ২১ আগষ্ট যেন আর বাংলা‌দেশে; না হয় সে‌দি‌কে সক‌লের সতর্ক থাক‌তে হ‌বে। যারা ১৫ ও ২১ আগস্ট একই সূত্রে গাঁথা। তাই  আগ‌ষ্টের ষড়যন্ত্রকারীরা এবং এ ষড়যন্ত্রে জড়িত সকল হত‌্যাকারী, যারা এখনো  বি‌দে‌শে পালিয়ে  র‌য়ে‌ছে, তা‌দেরকে  দে‌শে ফি‌রি‌য়ে এ‌নে ফাঁ‌সির রায় কার্যকর করার দাবী জানা‌ন।

মোমবা‌তি প্রজ্জ্বলনকালে উপস্থিত ছিলেন জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র  সহ-সভাপতি অ্যাডঃ  হা‌বিবুর রহমান লিটু, সহ-সভাপতি ফারুক ভূঁইয়া, মোঃ মাঈনুদ্দিন আরিফ সুমন, যুগ্ম সম্পাদক  মাসুদুর রহমান পরান, সাংগঠনিক সম্পাদক পিন্টু সাহা, দপ্তর সম্পাদক রনজিত সাহা মুন্না, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আবু সুফিয়ান জুম্মন, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক আব্দুল মবিন জনি, ধর্ম বিষয়ক সম্পাদক মারুফ আনাম, মানবাধিকার বিষয়ক সম্পাদক মো. ফাহাদ হাসান শিহাব, কার্যকরী সদস্য  আবু সায়েম, ইফতেখার হারুন, শুভাশিষ ঘোষ শ্রীগুরু, মাহতাব হোসেন রাসেল, রাসেল আহমেদ, ঈমান গাজী, মমিনুল ইসলাম উজ্জ্বল, মো. নিশান, মো. খলিলুর রহমান, মো. মাহমুদ খান, মোঃ জাকারিয়া, মোঃ ইয়াছিন, তাপস রায়, বিজয় কুমার নাগ, মো. সলিম খান, মো. আনোয়ার, মো. সালমান, মো. রাসেল, মো. সাজ্জাদ হায়দার, মো. সাব্বির, সজীব, রুবায়েত আহমেদ উৎসসহ বিভিন্ন ইউনিটের কয়েকশ নেতা-কর্মী মধ্যরাতে উপস্থিত ছিলেন।

 

সর্বাধিক পঠিত