• পরীক্ষামূলক সম্প্রচার
  • শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০
  • ||
  • আর্কাইভ

‘আমরা আলোকিত নারী’র আয়োজনে উদ্যোক্তা গল্পকথন চাঁদপুর-২০২২ সম্পন্ন

নারীদের অগ্রযাত্রায় চাঁদপুরের নারীরা পিছিয়ে নেই : মেয়র মোঃ জিল্লুর রহমান

প্রকাশ:  ২০ আগস্ট ২০২২, ১৪:১২
নিজস্ব প্রতিবেদক
প্রিন্ট

জমকালো আয়োজনের মধ্য দিয়ে ‘আমরা আলোকিত নারী’র আয়োজনে উদ্যোক্তা গল্পকথন চাঁদপুর-২০২২ সম্পন্ন হয়েছে। ১৯ আগস্ট শুক্রবার বিকেলে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে জেলার শতাধিক নারী উদ্যোক্তা এতে অংশগ্রহণ করেন।
অনুষ্ঠানে অংশগ্রহণকারী নারী উদ্যোক্তাগণ তাদের সাফল্যগাঁথা গল্পকথা তুলে ধরেন। এছাড়াও ‘আমরা আলোকিত নারী’ সংগঠনের পক্ষ থেকে সফল নারী উদ্যোক্তাদের পুরস্কার অ্যাওয়ার্ড প্রদান করা হয়। এর মধ্যে এলাকাভিত্তিক ১০ জন, বেস্ট ক্যাটাগরি ২২ জন, চাঁদপুরের আলোকিত নারী ৪ জন এবং আইকন অব মাদার ৩ জন।
অনুষ্ঠানে উদ্বোধক ছিলেন স্বাধীরতা পুরস্কারপ্রাপ্ত নারী মুক্তিযোদ্ধা ডাঃ সৈয়দা বদরুনন্নাহার চৌধুরী। প্রধান অতিথির বক্তব্য রাখেন চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল। প্রধান আলোচক ছিলেন ঢাকা বিশ^বিদ্যালয়ের মার্কেটিং ডিপার্টমেন্টের সহকারী অধ্যাপক ডাঃ রাফিউদ্দীন আহমেদ। আমরা আলোকিত নারী সংগঠনের প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট সারমিন আক্তার জুঁইয়ের সভাপতিত্বে ও মডারেটর ইসরাত জাহান বর্ষা সঞ্চালনায় ছিলেন। প্রশিক্ষক হিসেবে ছিলেন (ডিজিটাল মার্কেটিং প্রশিক্ষক) কানিজ ফাতেমা, (ওয়ার্ক এন্ড লাইফ ব্যালেন্স) ঝুমি জাকারিয়া, (স্কিনকেয়ার ও হেলদি লাইফস্টাইল) শিরিন রহমান জয়া, (ফ্রুড ফটোগ্রাফি) তানজিয়া রশীদ, (চ্যালেঞ্জস ফর আনট্রোপেনোর) সনম মাসুদ ও (বুস্ট ইুর এনার্জি) মাহমুদা আক্তার রোজী।
প্রধান অতিথির বক্তব্যে চাঁদপুর পৌরসভার মেয়র মোঃ জিল্লুর রহমান জুয়েল বলেন, নারীরা আজ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। কোনো কোনো ক্ষেত্রে পুরুষের চেয়ে নারীরা এগিয়ে। নারীদের এই অগ্রযাত্রায় চাঁদপুরের মেয়েরা পিছিয়ে নেই। যার অনন্য উদাহরণ বেগম নূরজাহান। বর্তমানে আমাদের দেশের শিক্ষামন্ত্রী হিসেবে যে নারী দায়িত্ব পালন করছেন তিনি চাঁদপুরের কৃতী সন্তান ডাঃ দীপু মনি এমপি।
তিনি বলেন, চাঁদপুরে নারী উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করছে ‘আমরা আলোকিত নারী’। নারীদের এই সংগঠনটি যেভাবে কাজ করছে, তা অন্যদের জন্য দৃষ্টান্ত। তারা তাদের লক্ষ্যের অনুকূলে কাজ করে যাচ্ছে। নারীদের দক্ষতা বৃদ্ধিতে তারা প্রশিক্ষণ কর্মশালা করে থাকেন। এ ধরনের প্রশিক্ষণ বেশি দরকার নারী উদ্যোক্তার জন্যে। নারীরা যত এগিয়ে যাবে সেক্ষেত্রে চাঁদপুরের নারীরা আরো বেগবান হবে। আমি চাঁদপুর পৌরসভার এবং পৌরবাসীর পক্ষ থেকে ‘আমরা আলোকিত নারী’ সংগঠনকে আন্তরিক ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানাচ্ছি।
সবশেষ আলোকিত নারীদের সাফল্যগাঁথা গল্প নিয়ে প্রকাশিত ম্যাগাজিনের মোড়ক উন্মোচন করা হয় এবং কেক কেটে অনুষ্ঠানের সমাপ্তি করা হয়।
অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন চাঁদপুর জেলা কমিটির সিনিয়র ভাইস প্রেসিডেন্ট নিলা রহমান, ভাইস প্রেসিডেন্ট ডাঃ রাশেদা আক্তার, জেনারেল সেক্রেটারী সোনিয়া রহমান, জয়েন্ট সেক্রেটারী আমেনা বারি, সোস্যাল মিডিয়া কমিটির আডমিন তানজিলা জুম্মি, মৌসুমি মুন্নি, রেহানা কায়সার, ইসরাত বর্ষা।

 

সর্বাধিক পঠিত